২০ ফেব্রুয়ারি পদ্মা সেতুর মূল নির্মাণ ও নদীশাসনের কাজ শুরু।সচিবালয়ে সাংবাদিকদের যোগাযোগমন্ত্রী

13

obidul kaderপদ্মা সেতুর মূল নির্মাণ ও নদীশাসনের কাজ আগামী ২০ ফেব্রুয়ারি থেকে এক সঙ্গে শুরু হবে। নদীশাসনের জন্য পাঁচটি কম্পানি দরপত্র জমা দিয়েছে। কারিগরি কমিটি পরীক্ষা-নিরীক্ষা করে শিগগিরই কার্যাদেশ দেবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ড. সাইদ বিন হাজার আল সেহির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
মন্ত্রী বলেন, ‘আমরা এখন পর্যন্ত ব্যয় বৃদ্ধির কোনো চিন্তাভাবনা করিনি। সাত হাজার কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু নির্মাণ করা হবে। সময় বাড়লে নদীশাসনের ক্ষেত্রে ব্যয় হয়তো কিছুটা বাড়তে পারে। কারণ, নদীর গতিপথ কখন কোন দিকে যায় তা বলা যায় না। তবে মূল সেতুতে ব্যয় বাড়ার কোনো সম্ভাবনা নেই।
‘নিজস্ব অর্থায়নেই সব কাজ করা হবে কি না’ এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নিজস্ব অর্থায়নেই আমরা সেতু তৈরি করছি। এটা কোনো নতুন বিষয় নয়।
এ ছাড়া আরব আমিরাতের রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাতের বিষয়ে মন্ত্রী বলেন, ‘আমাদের পিপিপি (সরকারি-বেসরকারি অংশীদারি) প্রকল্পগুলো রাষ্ট্রদূত চেয়েছেন। তাঁকে প্রকল্পের তালিকা দেওয়া হয়েছে। এগুলো পর্যালোচনা করে তাঁরা সিদ্ধান্ত নেবেন, কোনগুলোতে অংশগ্রহণ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here