২০২১ সালে মাথাপিছু আয় ১৫০০ ডলারের আশা প্রধানমন্ত্রীর

13

pmপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রেক্ষিত পরিকল্পনা বাস্তবায়িত হলে ২০২১ সালের মধ্যে মাথাপিছু আয় বর্তমানের ১০৪৪ ডলার থেকে বেড়ে ১৫০০ ডলারে উন্নীত হবে বলে আশা প্রকাশ করছি। আজ রবিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় পরিদর্শনকালে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে দেয়া ভাষণে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, এ লক্ষ্য অর্জিত হলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে। এ উদ্দেশ্যকে সামনে রেখে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগকে কর্মপরিকল্পনা ও প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের দিক নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকারের অন্যতম দায়িত্ব হল শ্রমসংশ্লিষ্ট আইনসমূহ বাস্তবায়ন, শ্রম আদালতের মাধমে শ্রমক্ষেত্রে সুবিচার নিশ্চিত করা এবং শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ তাদের কল্যাণ নিশ্চিত করা। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়কে এসব বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রণালয়ে এসে পৌঁছলে মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার তাকে স্বাগত জানান। এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবদুস সোবহান শিকদার এবং মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here