১৯৯৬-২০০১ উপদেষ্টা ছিলেন যারা

16

১৯৯৬ ও ২০০১ এর তত্ত্বাবধায়ক সরকারের ২০ উপদেষ্টার মধ্যে থেকে ১০ জনকে বেছে নিয়ে নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব দিয়েছেন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। ১৯৯৬ ও ২০০১ এর তত্ত্বাবধায়ক সরকারের এই ২০ উপদেষ্টার মধ্যে সৈয়দ ইশতিয়াক আহমেদ দুই বার উপদেষ্টা ছিলেন। দুই মেয়াদের উপদেষ্টাদের মধ্যে ২ জন মৃত্যুবরণ করেছেন। তারা হলেন সৈয়দ ইশতিয়াক আহমেদ, মেজর জেনারেল (অব.) মইনুল হোসেন চৌধুরী।

১৯৯৬ ও ২০০১ সালের তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টারা হলেন_

১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ছিলেন মুহাম্মদ হাবিবুর রহমান (সাবেক প্রধান বিচারপতি)।

আর উপদেষ্টাদের মধ্যে ছিলেন বিশিষ্ট আইনজীবী সৈয়দ ইশতিয়াক আহমেদ, অর্থনীতিবিদ ও গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা প্রফেসর মুহাম্মদ ইউনূস, অধ্যাপক মো. শামসুল হক, সেগুফতা বখত চৌধুরী এজেডএ নাসিরউদ্দিন, মেজর জে. (অব.) আবদুর রহমান খান, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. ওয়াহিদ উদ্দিন মাহমুদ, সৈয়দ মঞ্জুর এলাহী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. নাজমা চৌধুরী ও বুয়েটের শিক্ষক ড. জামিলুর রেজা চৌধুরী।

২০০১ সালে যারা উপদেষ্টা ছিলেন_

২০০১ সালে প্রধান উপদেষ্টা ছিলেন বিচারপতি লতিফুর রহমান (সাবেক প্রধান বিচারপতি)।

উপদেষ্টাদের মধ্যে বিশিষ্ট আইনজীবী সৈয়দ ইশতিয়াক আহমেদ, বিচারপতি বিমলেন্দু বিকাশ রায় চৌধুরী, পুলিশের সাবেক মহাপরিদর্শক এএসএম শাহজাহান, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মঞ্জুর এলাহী, আবদুল মুয়ীদ চৌধুরী, একেএম আমানুল ইসলাম চৌধুরী সাবেক অডিটর জেনারেল এম হাফিজ উদ্দিন খান, ব্রিগেডিয়ার (অব.) অধ্যাপক আবদুল মালেক, মেজর জেনারেল (অব.) মইনুল হোসেন চৌধুরী এবং বিশিষ্ট ব্যবসায়ী রোকেয়া আফজাল।
log

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here