১৫ই আগস্টের মতো ঘটনা আবার ঘটতে পারে’

14

জনতার নিউজঃ

rofiqul islam miahবিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, দেশে ১৯৭৫ সালের ১৫ আগস্টের মতো ঘটনা আবার ঘটতে পারে। গণতন্ত্র না থাকার কারণেই ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনা ঘটেছে।
মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে বাংলাদেশ মফস্বল মানবাধিকার সাংবাদিক ফোরাম আয়োজিত ‘গণমাধ্যমে স্বৈরাচারের পতন’ শীর্ষক ১৬ জুন গণমাধ্যমের কালো দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা করতে বিএনপির আন্দোলনে শরিক হতে এ সময় দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি। তিনি বলেন, দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে জেল-জুলুমের তোয়াক্কা না করে সীমাবদ্ধতা ভেঙ্গে ঝুঁকি নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।
প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সমালোচনা করে তিনি বলেন, ইকবাল সোবহান বলেছিলেন সাগর-রুনির বিচার ছাড়া ঘরে ফিরে যাব না। তিনি ঘরে ফিরে গেছেন। তবে প্রধানমন্ত্রী ঘরে।
সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী বলেন, আওয়ামী লীগ ৫ জানুয়ারি একটা অসাংবিধানিক সরকার গঠন করে গুম-খুন, লুট ও অর্থ পাঁচার করে দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছে। বেগম খালেদা জিয়া স্বৈরাচারী সরকার পতনের ডাকে সাড়া দিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন করে এ সরকারকে বিদায় করা হবে।
শাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম এ আজিজ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here