হুমকি মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে : প্রধানমন্ত্রী

11

PM DGFIবাংলাদেশের সংবিধান রক্ষা ও গণতান্ত্রিক ধারাবাহিকতাকে সমুন্নত রাখার জন্য সব রকমের হুমকি মোকাবেলায় প্রতিরক্ষা গোয়েন্দা পরিদফতরকে (ডিজিএফআই) সদা প্রস্তুত থাকতে হবে।’

বুধবার সকালে ঢাকা সেনানিবাসে ডিজিএফআইয়ের উদ্দেশে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বিভিন্ন সময় ডিজিএফআইকে যথেচ্ছভাবে ব্যবহার করায় এর ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। আওয়ামী লীগ সরকার এর হারিয়ে যাওয়া গৌরব পুনরুদ্ধার করেছে। আমরা আশা করি, গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে সমুন্নত এবং এর ধারাবাহিকতা বজায় রাখার মধ্য দিয়ে এর গৌরব আরো বৃদ্ধি করতে পারবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ডিজিএফআইয়ের সকল স্তরের সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও কর্মচারিদের জন্য স্ব স্ব মূল বেতনের ৩০ শতাংশ হারে বিশেষ ভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। বেতন বৃদ্ধির এই সিদ্ধান্ত চলতি মাস থেকেই কার্যকর হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

দরবারে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ডিজিএফআইয়ের নতুন মনোগ্রাম উন্মোচন করেন। এর আগে প্রধানমন্ত্রীর হাতে নতুন মনোগ্রামের একটি ক্রেস্ট তুলে দেন ডিজিএফআই মহাপরিচালক মেজর জেনারেল আকবর হোসেন।

 

‘জুডিশিয়াল, লেজিসলেটিভ, পার্লামেন্ট কেউ কারো কাজে বাধা নয়’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নির্বাহী বিভাগের দায়িত্ব নির্বাহী বিভাগ পালন করবে। কেউ অতি উত্সাহী হয়ে কাজ করলে অসুবিধা হয়। জুডিশিয়াল, লেজিসলেটিভ ও পার্লামেন্ট কেউ যেন একে অপরের কাজে বাধা সৃষ্টি না করে।’ বিভিন্ন বিষয়ে আদালতে রিটের ব্যাপারে আজ বুধবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এ সব কথা বলেন।

নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনার জড়িতদের ব্যাপারে প্রধানমন্ত্রী বলেন, ‘যারা জড়িত, খুঁজে বের করে শাস্তি দেব। যে-ই হত্যাকাণ্ড ঘটাবে, সে যে দলেরই হোক ব্যবস্থা নেব।’

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যায় তাদের লাশ ভেসে ওঠে।

গত রবিবার এক রিট আবেদনের শুনানি নিয়ে নারায়ণগঞ্জে সাত খুনে সংশ্লিষ্টতায় অভিযুক্ত র্যাব-১১-এর সাবেক কমান্ডারসহ তিন কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ দেয় হাইকোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here