‘সোনার বাংলা এক্সপ্রেস’ উদ্বোধন করে প্রধানমন্ত্রী বললেন ‘বাংলাদেশেও বুলেট ও পাতাল রেল চালু হবে’

33

জনতার নিউজ

'বাংলাদেশেও বুলেট ও পাতাল রেল চালু হবে'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিশ্বের উন্নত দেশের মতো বাংলাদেশেও বুলেট ও পাতাল রেল চালু হবে। রেল যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সরকারের বিভিন্ন পরিকল্পনা রয়েছে।’

শনিবার দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঢাকা-চট্টগ্রাম রুটে ‘সোনার বাংলা এক্সপ্রেস’ নামে একটি নতুন ট্রেনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘বরিশালসহ সারাদেশ রেল নেটওয়ার্কের আওতায় আসবে।’

এ সময় কমলাপুর রেল স্টেশন থেকেই প্রধানমন্ত্রী খিলগাঁও ফ্লাইওভারে স্থানীয় সরকার বিভাগের তৈরি খিলগাঁও ফ্লাইওভারের লুপ খুলে দেয়ার ঘোষণা দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী মো. মুজিবুল হক ছাড়াও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‘সোনার বাংলা এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘সোনার বাংলা এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম রুটের ‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটিতে ১৬টি যাত্রীবাহী বগি রয়েছে। এতে শীতাতপ নিয়ন্ত্রিত কোচের পাশাপাশি শীতাতপহীন কোচও রয়েছে। তবে এ ট্রেনে শীতাতপ নিয়ন্ত্রিত কোচের সংখ্যাই বেশি।

সোনার বাংলা এক্সপ্রেস পাঁচ ঘণ্টা ৪০ মিনিটে ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকা পৌঁছবে। সকাল ৭টায় ঢাকার কমলাপুর থেকে যাত্রা করে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম পৌঁছবে। ট্রেনটি বিকাল ৫টায় চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে রাত ১০টা ৪০ মিনিটে কমলাপুর স্টেশনে পৌঁছবে। ট্রেনটি ঢাকা বিমানবন্দর স্টেশন ছাড়া অন্য কোনো স্টেশনে থামবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here