সুইডেনকে হারিয়ে ১৯৯০ সালের পর বিশ্বকাপের কোনও আসরে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল ইংল্যান্ড।

জনতার নিউজ

62
সুইডেনকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। শনিবার রাতে কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইডিশদের ২-০ গোলে হারায় ইংলিশরা। এর মাধ্যমে বিশ্বকাপের মূলপর্ব ও বাছাইপর্ব মিলিয়ে প্রথমবারের মতো সুইডেনকে হারাল দলটি। 
এই জয়ের মাধ্যমে ১৯৯০ সালের পর বিশ্বকাপের কোনও আসরে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল ইংল্যান্ড। খেলার দুই অর্ধে দুটি গোল করেছেন হ্যারি মাগুইরি ও ডেলে আলী। বল দখলের লড়াইয়ে ইংলিশরা দাপট দেখিয়েছে যথেষ্ট। তবে সুইডেনও আক্রমণ করেনি, তা নয়। কিন্তু গোলের খেলায় সেই কাঙ্ক্ষিত গোলের দেখাই পায়নি দলটি। 
ইংল্যান্ড প্রথম গোলেরর দেখা পায় ৩০ মিনিটে। কর্নার কিক থেকে অ্যাশলে ইয়াংয়ের দেয়া বলে হেডের সাহায্যে গোল করে ইংল্যান্ডকে প্রথম এগিয়ে নেন ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার। জাতীয় দলের হয়ে লেস্টার সিটির ডিফেন্ডারের এটাই তার প্রথম গোল। খেলার ৫৯ মিনিটে দ্বিতীয় গোলটি করেন ডেলে আলী। ডান দিক থেকে জেসি লিনগার্ডের মাপা ক্রসে কাছ থেকে হেডে ব্যবধান বাড়ান তিনি। 
কোয়ার্টার ফাইনাল পর্বে শনিবার অপর ম্যাচে স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। আজ রাত ১২টায় শুরু হবে এই ম্যাচ। সেই ম্যাচে জয়ী দলের বিপক্ষেই সেমিফাইনালে লড়তে হবে ইংল্যান্ডকে। 
এর আগে শুক্রবার কোয়ার্টার ফাইনালের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। যার একটিতে ১৯৯৮ সালের চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হারে দুইবারের সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। অপরটিতে পাঁচবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে হারায় বেলজিয়াম। এর মাধ্যমে বিশ্বকাপে ল্যাটিন প্রতিনিধিত্বও শেষ হয়। তাই সেমিফাইনাল পর্ব হতে যাচ্ছে অল ইউরোপ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here