সিরাজগঞ্জে দুই ট্রেনের সংঘর্ষে নিহত দুই চারজন সাময়িক বরখাস্ত, তদন্ত কমিটি

12

trainজেলার উল্লাপাড়া রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা আন্ত:নগর লালমনিরহাট এক্সপ্রেসের সঙ্গে একতা এক্সপ্রেসের সংঘর্ষে দুই জন নিহত ও ৫০ জন আহত হয়েছে। শনিবার রাত সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- নাটোর সদর উপজেলার হরিশপুর গ্রামের আলতাফ হোসেন (৩৫) ও লালমনিরহাটের আদিতমারি স্টেশন মাস্টার মজিবুর রহমান (৫০)। এ ঘটনায় উল্লাপাড়ার সহকারী স্টেশন মাস্টার নূর-কুতুব উদ্দীন, একতা ট্রেনের চালক (লোকোমাস্টার) বঙ্কিম চন্দ্র রায়, সহকারী চালক সাফি আহমেদ ও ট্রেন পরিচালক আজিজুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গঠন করা হয়েছে তিনটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি।

আহতদেরকে উল্লাপাড়া হাসপাতালে চিকিত্সা দেয়ার পর বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ও এনায়েতপুর মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

ফায়ার ব্রিগেড ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঢাকা থেকে লালমনিরহাটগামী লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশনের এক নম্বর লাইনে দাঁড়িয়ে ছিল। অন্যদিকে দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেনটির দুই নম্বর লাইন দিয়ে চলে যাওয়ার কথা থাকলেও ট্রেনটি এক নম্বর লাইনে ঢুকে দাঁড়িয়ে থাকা লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে ঘটনাস্থলেই দুই জন নিহত হয়। গতকাল সকালে যোগাযোগ সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ, রেলওয়ের মহাপরিচালক তাফাজ্জল হোসেন, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক আব্দুল আউয়াল ভুঁইয়া, সিরাজগঞ্জের জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন, পুলিশ সুপার এস এম এমরানসহ প্রশাসন ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে বিভাগের মহা-ব্যবস্থাপক আব্দুল আওয়াল ভুঁইয়া বলেন, এ ঘটনায় রেলওয়ে বিভাগ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে পরিবহন বিভাগের পরিচালক মো. শফিকুর রহমানকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট এবং চীফ অপারেশন বিভাগের সুপারিনটেনডেন্ট মিয়া জাহানকে আহবায়ক করে ৪ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া সিরাজগঞ্জের জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক কে এম আলী আযমকে আহবায়ক করে একটি কমিটি গঠন করেছেন। কমিটিগুলোকে তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে।

যোগাযোগ সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here