সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধের আহ্বান আশরাফের

13

Asrafআওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রগতিশীল শক্তিকে সতর্ক ও প্রতিরোধের আহ্বান জানিয়েছেন। আজ মঙ্গলবার এক বিবৃতিতে এ আহবান জানান তিনি।

সৈয়দ আশরাফুল দিনাজপুর, ঠাকুরগাঁও, যশোর ও সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালঘু ও ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠীর বাড়ি-ঘর, দোকানপাট, উপাসনালয় ভাংচুর, লুটপাট, অগ্নিসংযোগ এবং সহিংসতার তীব্র নিন্দা ও প্রতিবাদও জানান।

বিবৃতিতে তিনি বলেন, গণতান্ত্রিক আন্দোলনের ছদ্মাবরণে বিএনপি-জামাত গণতন্ত্রবিরোধী শক্তি দেশে এক নৈরাজ্যকর অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপপ্রয়াসে লিপ্ত রয়েছে। তারা হরতাল, অবরোধের নামে জনগণকে জিম্মি করে তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। তাদের হত্যা, সন্ত্রাস, বোমাবাজিসহ ন্যক্কারজনক কর্মকাণ্ডকে মোকাবিলা করেই দেশবাসীর ৫ জানুয়ারিতে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনকে সফল করেছে।

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি, গণতন্ত্র, উন্নয়ন, সুশাসন, আর্থ-সামাজিক ক্ষেত্রে যে অনন্য সাধারণ অগ্রগতি ও যুগান্তকারী সাফল্য অর্জিত হয়েছে, সেই ধারাবাহিকতাকে যে কোন মূল্যে রক্ষা করতে হবে।

এই লক্ষে দেশের সকল অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার উপর গুরত্বারোপ করে তিনি বলেন, একই সাথে এই চিহ্নিত অপশক্তির সকল ষড়যন্ত্রকে দৃঢ়তার সাথে মোকাবিলার মধ্য দিয়ে প্রতিহত করতে হবে।

গণতান্ত্রিক অভিযাত্রাকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেখে যাওয়া আদর্শকে

বাস্তবায়ন করে বাংলাদেশের অবহেলিত জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নের সংগ্রামকে বাস্তবায়িত করা হবে বলে বিবৃতিতে সৈয়দ আশরাফ বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here