সহিংসতা ছাড়ুন, না হলে শাস্তি: প্রধানমন্ত্রী,

8

pm2খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হরতাল-অবরোধ সহিংস কর্মসূচি দেয়া বন্ধ করেন।

১৮ দলীয় জোটের হরতাল-অবরোধ অব্যাহত থাকার প্রেক্ষাপটে আজ মঙ্গলবার গণভবনে ১৪ দলের বৈঠকে দেয়া বক্তব্যে তিনি বিএনপি চেয়ারপারসনকে চুপচাপ থাকার পরামর্শ দেন।

সহিংসতা বন্ধ না করলে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে বলে বিরোধী দল বিএনপির নেতা খালেদা জিয়াকে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে ১৪ দলের এক বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উদ্দেশে এই হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী। খবর ইউএনবির।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত সন্ত্রাসীদের নির্বাচন-পরবর্তী সহিংসতা, সংখ্যালঘু নির্যাতন এবং যাঁরা নির্বাচনে ভোট দিয়েছেন, তাঁদের ওপর নির্যাতন বন্ধ না করলে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

খালেদা জিয়ার উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘আপনি নির্বাচনে অংশ নেননি ভালো কথা, কিন্তু আপনাকে সংখ্যালঘু এবং সাধারণ ভোটারদের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। আর তা বন্ধ না হলে কঠোর ব্যবস্থার মুখে পড়তে হবে।’

বৈঠকে প্রধানমন্ত্রী জানান, এসব ঘৃণ্য কাজে যারা জড়িত, তাদের ধরতে যৌথ বাহিনী দেশের বিভিন্ন এলাকায় অভিযান শুরু করেছে। তাদের আইনের আওতায় না আনা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আলোচনার দরজা এখনো খোলা আছে। আলোচনার মাধ্যমে কীভাবে সামনের দিকে এগিয়ে যাওয়া যায়, তা আমরা জানি। কিন্তু এ জন্য আপনাকে জামায়াতে ইসলামীর সঙ্গ ছাড়তে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here