‘সমাধান খুঁজে পেতে চেষ্টা করছেন রাষ্ট্রপতি’

16

5294b60d0ca25-_F3F0642চলমান রাজনৈতিক সঙ্কট সমাধানের জন্য রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করেছেন নাগরিক সমাজের একটি প্রতিনিধি দল। ড. কামাল হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দল আজ মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে পৌঁছান। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত্ শেষে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আকবর আলি খান সাংবাদিকদের বলেছেন, আমরা উদ্বেগের কথা মহামান্য রাষ্ট্রপতিকে জানিয়েছি। তার সীমাবদ্ধতা রয়েছে। তবে এই পরিস্থিতিতে সমাধান খুঁজে পেতে তিনি চেষ্টা করছেন।

আকবর আলী বলেন, রাষ্ট্রপতি আমাদের জানিয়েছেন, সাংবিধানিক কারণে তিনি আনুষ্ঠানিকভাবে কিছু করতে পারবেন না, যা করার অনানুষ্ঠানিকভাবে করবেন।’

ড. কামাল হোসেনের নেতৃত্বে নাগরিক সমাজের প্রতিনিধি দলে ছিলেন, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আকবর আলি, সুলতানা কামাল, জামিলুর রেজা চৌধুরী, আইনজীবী শাহদীন মালিক ও সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার।

সমাধানের জন্য কোনো প্রস্তাব দেয়া হয়েছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আকবর আলী বলেন, সুনির্দিষ্ট কোনো পরামর্শ আমরা দিইনি। আমরা শুধু বলেছি, বিরোধী দল ছাড়া নির্বাচন হবে গণতন্ত্রের জন্য বিপর্যয়কর।’

প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার সঙ্গে দেখা করার কোনো পরিকল্পনা রয়েছে কি না- প্রশ্ন করা হলে তিনি বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের কাছে গিয়ে কোনো সমাধান পাওয়া যায় না, তাই আমরা তাদের কাছে যাচ্ছি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here