শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে কোনো সংশয় নেই: সিইসি

14

cecবিরোধী জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধে সাধারণ মানুষ হতাশ হলেও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান নিয়ে কোনো সংশয় নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকীবউদ্দীন আহমদ।

তিনি বলেছেন, আগামী দশম জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ হবে এ নিয়ে কোনো সংশয় নেই। নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমরা কথা বলেছি, দেশের পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হবে।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় রাজধানী আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় থেকে বেরিয়ে যাওয়ার সময়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপির টানা অবরোধ প্রসঙ্গে সিইসি বলেন, টানা অবরোধ নিয়ে ‘দেশের মানুষ ফেডাপ’ এ অবরোধ মানুষ মানছে না। যারা খুন খারাপি করছে, অশান্তি সৃষ্টি করছে তারা দুষ্কৃতিকারী। তারা কোনো দলের নয়। আমাদের বিভিন্ন বাহিনী অভিযান চালাচ্ছে পরিস্থিতি শান্ত করতে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রচারণা প্রসঙ্গে সিইসি বলেন, এটা দু’রকমের, যখন তিনি প্রধানমন্ত্রী হিসেবে কোথাও যাবেন তখন তিনি মানুষের কাছে ভোট চাইতে পারবেন না। আর যখন তিনি নির্বাচনী প্রচারণার কাজে যাবেন তখন মানুষের কাছে ভোট চাইতে পারবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘আওয়ামী লীগের ২ তারিখের জনসভা নিয়ে রিটার্নিং কর্মকর্তা সিদ্ধান্ত নেবেন। প্রধানমন্ত্রী যেসব জনসভা করছেন, তা আচরণবিধি মেনেই করছেন। তিনি যে ভোট চাচ্ছেন তাও আচরণবিধি মেনেই চাচ্ছেন। প্রধানমন্ত্রী নির্বাচনি আইনকানুন মেনেই সব কাজ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here