শহীদ কমিশনার অস্ত্রসহ আটক

25

shohidঢাকা মেট্রোপলিটন পুলিশের এক সময়ের তালিকাভুক্ত সন্ত্রাসী সাইদুর রহমান শহীদ ওরফে শহীদ কমিশনারকে অস্ত্রসহ আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে গেন্ডারিয়ার বাসা থেকে র্যাব-১০ এর একটি টিম তাকে গ্রেফতার করে। তার কাছ থেকে চারটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। প্রসঙ্গত, গত সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন।

র্যাব-১০-এর সিনিয়র এএসপি ফজলে রাব্বী জানান, শহীদের নামে ঢাকার বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, অস্ত্র ও বিস্ফোরকসহ অসংখ্য মামলা রয়েছে। এর মধ্যে ৬টি-ই হত্যা মামলা। ভোরে গেন্ডারিয়া থানা এলাকার সতীশ সরকার লেনের বাড়িতে অভিযান চালানো হয়। সেখান থেকে তিনটিবিদেশি পিস্তল, তিনটি ম্যাগাজিন, একটি রিভলবার ও ৬২ রাউন্ড গুলিসহ তাকে আটক করা হয়। বর্তমানে তাকে র্যাব-১০ কার্যালয়ে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। এর আগে গত ২ জানুয়ারি র্যাব শহীদ কমিশনারের বাসা থেকে হাফিজুর রহমান (৫০) নামে তার এক সহযোগীকে গ্রেফতার করে। সে সময়ও একটি বিদেশি রিভলবার, একটি পিস্তল, একটি শটগান ও ৩৫ টি গুলি উদ্ধার করা হয়।

জানা গেছে, এডভোকেট হাবিবুর রহমান মণ্ডল হত্যা মামলায় নিম্ন আদালতে শহীদের বিরুদ্ধে ফাঁসির আদেশ হয়। ১০ বছর জেল খাটার পর ৫ বছর পূর্বে উচ্চ আদালত থেকে খালাস পান। দীর্ঘদিন আত্মগোপনে থেকে সম্প্রতি প্রকাশ্যে এসে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন শহীদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here