লক্ষ্মীপুরে আওয়ামী লীগের দুই নেতা খুন

15

 

লক্ষ্মীপুরে বুধবার দিনগত মধ্যরাতে আওয়ামী লীগের দুই নেতা দুর্বৃত্তদের হাতে খুন হয়েছেন। সদর উপজেলার চরশাহী ইউনিয়নের রামপুর গ্রাম থেকে আব্দুল মন্নান ভূঁইয়ার গলা কাটা ও রায়পুর উপজেলার চরপাতা গ্রাম থেকে আব্দুল মজিদের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত আব্দুল মন্নান লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও আব্দুল মজিদ রায়পুর পৌর শহরের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলে জানান জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মিজানুর রহমান। পুলিশ পৃথক ঘটনাস্থল থেকে লাশ দুটি উদ্ধার করে সদর হসাপাতাল মর্গে প্রেরণ করেছে।

এলাকাবাসী, নিহতের পরিবার ও পুলিশ জানায়, রাত ১০টায় আব্দুল মন্নান ভূঁইয়ার মোবাইল ফোনে কয়েকবার কল আসলে তিনি বাড়ী থেকে বের হয়ে যান। কিছুক্ষণ পর রাত সাড়ে ১২টার দিকে পার্শ্ববর্তী বাড়ির হেজু নামের এক ব্যক্তি মাছ শিকারে বের হলে ঘটনাস্থলে আব্দুল মন্নানের রক্তাত্ব লাশ দেখতে পেয়ে চিত্কার দেন। এসময় আশে পাশের লোকজন পুলিশকে অবহিত করার পর লাশ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে পুলিশ।

নিহতের স্ত্রী আঞ্জুমান আরা বেগম জানান, পারিবারিক কোন শক্রতা ছিল না আমার স্বামীর। তিনি সকল রাজনৈতিক দলের লোকজনের সাথে সু-সম্পর্ক রেখে চলেছেন।

নিহতের মেয়ে তাহমিনা আক্তার বলেন, আমার বাবাকে যারা মোবাইল ফোনে ডেকে নিয়ে হত্যা করেছে তাদের মোবাইল নাম্বার চেক করে গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

স্থানীয় এলাকাবাসী সিরা্জ উদ্দিন ও রাসেল জানান, আব্দুল মন্নান অন্যায়ের প্রতিবাদ করায় তাকে দুষ্কৃতকারীরা হত্যা করেছে। তিনি আওয়ামী লীগ করেন শুধু এটাই তার অপরাধ ছিল বলে জানান তারা।

স্থানীয় দাসের হাট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক এস আই মো. কামাল হোসেন জানান, আব্দুল মন্নানের গলাকাটা মৃতদেহ উদ্ধার করা হয়েছে, তবে হত্যার রহস্য উত্ঘাটন ও জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

এ দিকে রায়পুর উপজেলার চরপাতা গ্রামে উজির আলী পাটোয়ারী বাড়ির সামনে পৌর শহরের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদের মৃতদেহ পাওয়া গেছে। সকালে তার মৃতদেহ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে প্রেরণ করেছে পুলিশ।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল হক আকন্দ জানান, আব্দুল মজিদকে হত্যার পর লাশটি ফেলে রেখে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়না তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here