রোববার দলে দলে ঢাকা আসার আহ্বান খালেদার

10

khaledaনির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে ২৯ ডিসেম্বর, রোববার সারা দেশ থেকে মানুষকে রাজধানী ঢাকা অভিমুখে আসার আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি এ কর্মসূচিকে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ নামে অভিহিত করেন।

পঞ্চম দফা অবরোধ শেষে আজ মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন খালেদা জিয়া। রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে সন্ধ্যা পৌনে ছয়টায় সংবাদ সম্মেলন শুরু হয়।

সারা দেশ থেকে দল, মত, শ্রেণী-পেশা, ধর্ম-বর্ণনির্বিশেষে সব নাগরিককে ঢাকায় আসার আহ্বান জানান খালেদা জিয়া। তিনি বলেন, এই অভিযাত্রা হবে নির্বাচনী প্রহসনকে ‘না’ বলতে এবং গণতন্ত্রকে ‘হ্যাঁ’ বলতে। এই অভিযাত্রা হবে শান্তি, গণতন্ত্র ও জনগণের অধিকারের পক্ষে। অভিযাত্রা হবে ঐতিহাসিক।

খালেদা জিয়া বলেন, এই বিজয়ের মাসে লাল পতাকা নিয়ে সবাই রাজধানী ঢাকা আসুন। ঢাকা এসেই সবাই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে সমবেত হবেন। ব্যবসায়ী সমাজ, সিভিল সমাজ, মা-বোন, ছাত্র-যুবক, কৃষক, আলেমসহ সবাইকে দলে দলে ঢাকার আসার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, যে যেভাবে পারেন বাসে-লঞ্চে অন্যান্য যানবাহনে ঢাকা আসুন। রাজধানী অভিমুখে জনস্রোতে শামিল হওয়ার জন্য সবাইকে আহ্বান জানান তিনি।

জনতার অভিযাত্রায় বাধা না দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, ‘যানবাহন, হোটেল, রেস্টুরেন্ট বন্ধ করবেন না, গ্রেপ্তার-হয়রানি করবেন না।’ কর্মসূচি পালনের সহায়তা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান বিরোধীদলীয় নেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here