রাতে শাহবাগ-মগবাজারে ২৭টি ককটেল বিস্ফোরণ

23

bomaরাজধানীর শাহবাগ মোড় ও হাইকোর্টের সামনে এবং মগবাজারে আজ বুধবার রাতে প্রায় ২৭টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে শাহবাগে ১৫টি এবং হাইকোর্টের সামনে ১০টি ও মগবাজরে ২টি ককটেল বিস্ফোরণ ঘটে। শাহবাগ এবং হাইকোর্টের সামনের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালিয়েছে। তবে এ ঘটনায় কোন হতের খবর পাওয়া যায়নি। এ ঘটনার পর আশে-পাশের এলাকায় ব্যাপক তল্লাাশি চালানো হচ্ছে। তবে জড়িত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শাহবাগ গণজাগরণ মঞ্চের পাশে কে বা কারা মুহুর্মুহু ১৫টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে সেখানে উপস্থিত লোকজন আতঙ্কিত হয়ে এলোমেলো ছুটতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালায়।

হাইকোর্টের সামনে বোমা হামলার ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে এই ঘটনা ঘটে। এ সময় হাইকোর্ট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ককটেল বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে পুলিশ এসে ঘিরে ফেলে। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

অপর দিকে, রাজধানীর মগবাজারে সন্ধ্যা পৌনে ৭টার দিকে পরপর দু’টি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা পৌনে ৭টার দিকে মগবাজারে ওয়ারলেস গেইটে পরপর দু’টি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটায় কয়েকজন দুর্বৃত্ত। হঠাত্ করে বিস্ফোরণ ঘটিয়ে তারা স্থান ত্যাগ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here