রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ, প্রায় সাড়ে ৪ হাজার নেতাকর্মী আগেই ঢাকা পৌঁছেন

11

Rajshahi১৮ দলের ঢাকার কর্মসূচিকে ঘিরে নাশকতার আশঙ্কায় আজ শুক্রবার সন্ধ্যা থেকে রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। সন্ধ্যা ৬টার পর রাজশাহী কাউন্টার থেকে কোন বাস-কোচ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। সন্ধ্যার পরের যেসব টিকিট বিক্রি হয়েছিলো তার টাকা সংশ্লিষ্ট যাত্রীদের ফেরত দেয়া হয়ছে।

ঢাকা কোচ কাউন্টারের কর্মচারীরা জানান, শ্রমিক নেতাদের পক্ষ থেকে বাস চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান, মোটর ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার সন্ধ্যা থেকে শুধুমাত্র রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। রবিবার সন্ধ্যা পর্যন্ত বন্ধ থাকবে।

তিনি বলেন, ১৮ দলের কর্মসূচীকে ঘিরে ভাংচুরের ব্যাপক আশঙ্কা রয়েছে। যেকোন কর্মসূচীতে বাস-কোচে ভাংচুরের টার্গেট করা হয়। তাই বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে নাম প্রকাশ না করার শর্তে রাজশাহীর ঢাকা কোচ কাউন্টারের একাধিক কর্মচারী দাবি করেন, শ্রমিক নেতাদের পক্ষ থেকে বাস চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। ‘ন্যাশনাল ট্রাভেলসে’র রাজশাহী কাউন্টারের এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, মহানগর পুলিশের পক্ষ থেকে কয়েকদিন আগেই শুক্রবার থেকে ঢাকার যাত্রীদের কাছে টিকেট বিক্রি না করার ব্যাপারে সতর্ক করা হয়েছে।

এদিকে মহানগর বিএনপির দপ্তর সম্পাদক জুয়েল রানা বলেন, তাদের নেতাকর্মীরা যাতে ঢাকায় যেতে না পারে সেজন্য সরকারী দলের চাপে শুক্রবার সন্ধ্যা থেকে ঢাকা-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে সরকারী বাঁধার বিষয়টি মাথায রেখে ইতোমধ্যেই প্রায় সাড়ে ৪ হাজার নেতাকর্মী গণতন্ত্রের অভিযাত্রা সফল করতে ঢাকায় পৌঁছেছেন বলে নিশ্চিত করেন। তাই সরকারী বাঁধার উদ্দেশ্য সফল হবেনা বলে তিনি দাবি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here