রাজশাহীতে এপিসিতে হামলা

8

image_89127রাজশাহীতে পুলিশের সঙ্গে অবরোধ সমর্থকদের সংঘর্ষের সময় একটি আর্মার্ড পারসোনেল ক্যারিয়ারে (এপিসি) পেট্রোল বোমা ও ককটেল হামলা করা হয়। এতে এপিসিতে আগুন ধরে যায়। সংঘর্ষে দুই পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। ১৮ দলের টানা অবরোধের তৃতীয় দিন আজ বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউর রহমান জিয়া জানান, আজ সকাল সাড়ে ৭টার দিকে শালবাগান এলাকায় মিছিল বের করে রাস্তার ওপর বিদ্যুতের খুঁটি ও কাঠ ফেলে এবং আগুন জ্বালিয়ে রাজশাহী-নওগাঁ সড়ক অবরোধ করে ১৮ দল নেতাকর্মীরা।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে অবরোধকারীরা পুলিশের এপিসি কারে পর পর কয়েকটি ককটেল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে। পেট্রোল বোমার বিস্ফোরণে এ সময় আগুন ধরে যায় এপিসিটিতে। তবে সঙ্গে সঙ্গে আগুন নিভিয়ে ফেলার কারণে খুব একটা ক্ষতি হয়নি এপিসিটির।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছুড়ে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ১৮ দল কর্মীরা। এতে ২ পুলিশ সদস্য আহত হন। তাদের পুলিশ লাইন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে সংঘর্ষে পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেলে ১৮ দলের অন্তত ৮ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করা হয়।

রাজশাহী মহানগর পুলিশ কমিশনার ব্যারিস্টার মাহবুবুর রহমান জানান, সব ধরনের নাশকতা এড়াতে বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here