রমজানে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি থাকবে মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীর নির্দেশনা

26

জনতার নিউজঃ

 

পহেলা রোজা থেকে পুরো রমজান মাসই এবার সরকারি ও বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি এবং বেসরকারি সব স্কুল-কলেজে প্রথম রোজা থেকে পুরো মাস বন্ধ রাখতে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীকে নির্দেশ দিয়েছেন।

আজ সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা প্রদান করে বলেন, রোজায় সবারই কাজ বেড়ে যায়। নারীরা পুরো মাসই ব্যস্ত থাকেন। সেহরির খাবার তৈরি পর সকালে বাচ্চাদের স্কুলে নেয়া ও আনা তাদের জন্য কষ্টকর হয়ে যায়। তাই প্রথম রোজা থেকেই স্কুল-কলেজ বন্ধ রাখতে হবে। প্রয়োজনে গ্রীষ্মকালীন ছুটি কমিয়ে আনা যেতে পারে।

জানা গেছে, মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ দশম রোজা থেকে স্কুল-কলেজ বন্ধ রাখার বিষয়টি তুলে ধরে বলেন, আমি লেখাপড়া ভালো করার জন্য রমজান মাসের প্রথম দশদিন শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে চাই।

প্রধানমন্ত্রী শিক্ষামন্ত্রীর প্রস্তাবে সায় না দিয়ে প্রথম রোজা থেকে স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশনা দিয়ে বলেন, রমজান মাসে রান্না নিয়ে মায়েদের অনেক সমস্যা হয়। তাই রমজানের প্রথম দিন থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে।

প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পর শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা নির্দেশনা অনুযায়ী নির্দেশনা দেয়ার কাজ শুরু করতে যাচ্ছেন।

শিক্ষামন্ত্রী এবং প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রী মন্ত্রিসভার বৈঠক শেষে নিজ নিজ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশনা প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here