যুদ্ধাপরাধী-জামায়াত-সন্ত্রাসী বর্জন করুন, তারপরে আলোচনা ।: ইনু –

14

inuতথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আগে জঙ্গীবাদ ছাড়ুন, তারপর আলোচনা।  বুধবার রাজধানীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ ঢাকা মহানগর সমন্বয় কমিটি আয়োজিত বীর মুক্তিযোদ্ধা জাসদ নেতা নুরুল ইসলাম ডালুর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, আগে দেশ জঙ্গীবাদ মুক্ত হোক, যুদ্ধাপরাধীদের বিচার ও জামাত-শিবির নিমূর্ল হোক, গণতন্ত্র বিপদ মুক্ত হোক তারপর নির্বাচন এবং গণতন্ত্র নিয়ে এক হাজার বার আলোচনা করবো। তিনি আরো বলেন, জঙ্গিবাদীরা ঘাপটি মেরে আছে। যে কোনো সময় তারা ছোবল মারতে পারে। এখনো সময় আসেনি বিশ্রাম নেবার। বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে হলে জঙ্গীবাদী, যুদ্ধাপরাধী, নাশকতা ও চক্রান্তকারীদের নিশ্চিহ্ন করতে হবে।
এ সময় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, যুদ্ধাপরাধী-জামায়াত-সন্ত্রাসীদের বর্জন করুন, তারপরে আলোচনা। নির্দলীয় সরকারের রহস্যজনক প্রস্তাবের পরিবর্তে বাস্তব ভিত্তিক রুপরেখা দিন। আর যদি জঙ্গীবাদকে না ছাড়তে পারেন তাহলে গণতন্ত্রের জন্য অনুপযুক্ত হয়ে থাকবেন।
স্মরণ সভায় জাসদ সভাপতি প্রয়াত নুরুল ইসলাম ডালুকে একজন নিঃস্বার্থ, নির্লোভ ও আদর্শবাদী জাসদ নেতা হিসেবে উল্লেখ করে ইনু বলেন, ৫০ বছর ধরে মানুষের কল্যাণ ও মুক্তির জন্যে সে লড়াই করেছে। সমাজতন্ত্র ও শোষণ মুক্তির লড়াইয়ে আদর্শচ্যুত হয়নি। মুক্তিযুদ্ধের মূল চেতনাকে ধারণ করে জীবনের শেষ দিন পর্যন্ত আদর্শের পথে থেকে তিনি রাজনৈতিক সংগ্রামে যুক্ত ছিল। তার জীবন থেকে অনেক শিক্ষণীয় আছে বলে তিনি উল্লেখ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here