যুদ্ধাপরাধী কাদের মোল্লার ফাঁসি আজ রাত সাড়ে এগারোটা থেকে বারোটার মধ্য ফাঁসি

25

1467266_256307997853212_402171488_n
আজ রাত সাড়ে এগারোটা থেকে পৌনে বারোটার মধ্যে জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হবে বলে  জানিয়েছেন সংশ্লিষ্ট একটি সূত্র। এরই মধ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানা গেছে। এর আগে কারা মহাপরিদর্শকের দায়িত্বে থাকা মাঈন উদ্দিন খন্দকার জানান, বিকাল সোয়া ৪টায় তার হাতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেওয়া সংক্ষিপ্ত আদেশ পৌঁছেছে। এর পর পরই দুই জন ম্যাজিস্ট্রেট কাদের মোল্লার কাছে যান। কাদের মোল্লা রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা করবেন কিনা জানতে চাইলে তিনি ম্যাজিস্ট্রেটদের জানান- তিনি আল্লাহর কাছে প্রাণ ভিক্ষা করবেন, রাষ্ট্রপতির কাছে করবেন না।
এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রয়োজনীয় নির্দেশনা পাওয়ার পর রায় কার্যকর করা হবে বলে জানা গেছে। এদিকে এ বিষয়ে বেলা ৩টায় সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে আইন উপদেষ্টার সভাপতিত্বে বৈঠকে বসেছেন আইন প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। অপরদিকে কাদের মোল্লার পরিবারের পক্ষ থেকে শেষ সাক্ষাতের জন্য আবেদন করা হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, কাদের মোল্লার সাথে শেষ দেখার জন্য তার পরিবার জেলগেটে পৌঁছেছেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তারা জেলগেটে পৌঁছান। এর আগে কাদের মোল্লার সাথে শেষ দেখা করতে স্বজনদের চিঠি দিয়েছিল কারা কর্তৃপক্ষ।
উল্লেখ্য, কাদের মোল্লার ফাঁসি কার্যকর করার সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পর তার আইনজীবীদের আবেদনে মঙ্গলবার রাতে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত রায়ের কার্যক্রম স্থগিত করেন। মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে এ ফাঁসি কার্যকর করার কথা ছিল।
গত ৫ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেওয়া যাবজ্জীবন কারাদণ্ডের সাজা বাড়িয়ে ১৭ সেপ্টেম্বর সংক্ষিপ্ত রায়ে কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় দিয়েছিলেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। আজ রিভিউ শুনানীর পর কাদের মোল্লার রিভিউ পিটিশন খারিজ করে দেন সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চ। এরপর ফাঁসি কার্যকরে আর কোনো আইনগত বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here