যুদ্ধাপরাধীদের সন্তানদের ভোটাধিকার বাতিল হবে’

27
J News
‘যুদ্ধাপরাধীদের সন্তানদের ভোটাধিকার বাতিল হবে’

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেছেন, যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত এবং তাদের সন্তানদের ভোটাধিকার বাতিল করা হবে।

বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এই কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, দেশে যুদ্ধাপরাধীদের সন্তানদের কোন সরকারি চাকরির সুযোগ থাকবে না। নাগরিক হিসেবে তারা দেশে কেবল বসবাস করতে পারবে।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দেশের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ এবং ২ লাখ মা-বোনের সম্ভ্রম হারানোর কথা স্বীকার করেছেন। কিন্তু দেশের মুক্তিযুদ্ধকালীন সংগঠিত মানবতাবিরোধী যুদ্ধাপরাধের বিচারে সাকা চৌধুরী এবং মুজাহিদের ফাঁসির রায় কার্যকর হওয়ার পর থেকে তিনি পাকিস্তানের ভাষায় কথা বলা শুরু করেছেন।

দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে উল্লেখ করে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, বিএনপি আর কখনো ক্ষমতায় আসতে পারবে না। আর তাদের কোন এজেন্ডাও বাস্তবায়ন করার কোন সুযোগ পাবে না।

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি বন্ধ করার জন্য অচিরেই প্রয়োজনীয় আইন করা হবে বলেও জানান তিনি ।

সংগঠনের সভাপতি লায়ন মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সহ-সভাপতি মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম।-বাসস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here