যুক্তরাষ্ট্র থেকে জাওয়াহিরির কথিত অডিও বার্তাটি ছাড়া হয়েছে : বিটিআরসি

26

al kayedaমার্কিন যুক্তরাষ্ট্র থেকে ইন্টারনেটের মাধ্যমে আল-কায়েদা নেতা আয়মান আল-জাওয়াহিরির কথিত অডিও বার্তাটি ছাড়া হয়েছে বলে ধারণা করছে বিটিআরসি। সোমবার টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি এ কথা জানিয়েছে।
বিটিআরসির সহকারী পরিচালক (মিডিয়া) জাকির হোসাইন খান জানান, তাঁরা জিহাদোলোজিডটকম (jihadology.com) নামের সাইটটি বাংলাদেশে বন্ধ করে দিয়েছেন।
সম্প্রতি এই সাইট থেকে প্রকাশ করা আল-কায়েদার বর্তমান প্রধান আয়মান আল-জাওয়াহিরির কথিত অডিও বার্তায় বাংলাদেশের মুসলমানদের প্রতি ইসলামের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারীদের প্রতিরোধের আহ্বান জানানো হয়। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার নামে ইসলামবিরোধীদের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলনের ডাক দিয়ে অডিও বার্তাটি ছাড়া হয় ।
ওয়েবসাইটটি বন্ধ করে দেওয়ার পাশাপাশি জিহাদোলজি সম্পর্কিত সব ধরনের তথ্য প্রদানকারী সাইটও বন্ধ করে দেওয়া হয়েছে। সাইটটিতে জাওয়াহিরির আরো অনেক ধরনের বার্তা রয়েছে। এ ছাড়া জাবাথ আল নুসরাহ, হিজবুল্লাহ, হরকাত আল শাবাবের মতো জঙ্গি সংগঠনের ব্যাপারে বিভিন্ন তথ্য রয়েছে ওই ওয়েবসাইটে।
উল্লেখ্য, আল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহিরির নাম ও ছবিসহ ইন্টারনেটে প্রচারিত আরবি ভাষায় দেওয়া ওই বার্তায় বাংলাদেশে, তাদের ভাষায়, ইসলামবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার ডাক দেওয়া হয়েছে। তবে বার্তাটি আল-কায়েদার কি না তার সত্যতা যাচাই করে দেখছে নিরাপত্তা বাহিনী। বিশ্লেষকরা বলছেন, এই সময়ে বাংলাদেশ সম্পর্কে আল-কায়েদার মতো একটি সংগঠনের বক্তব্য বিস্ময়কর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here