মোহাম্মদপুরে ব্যবসায়ীকে গুলি করে হত্যা

19

mdpurরাজধানীর মোহাম্মদপুরে আনিছুর রহমান নামে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকালে তার বসিলা রোডের পশ্চিম কাটাসুরের বাড়ির সামনে এ ঘটনা ঘটে। মোহাম্মদপুরে তার গ্রিলের ব্যবসা রয়েছে। পুলিশ জানায়, এটি পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে সে সম্পর্কে পুলিশ নিশ্চিত করে কিছু বলতে পারেনি। পরিবারের সদস্যদের দাবি, জমি বিক্রির পর সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানানোর কারণে তাকে হত্যা করা হতে পারে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, আনিছুর রহমান জমি ও গ্রিলের ব্যবসা করতেন। তার গ্রামের বাড়ি কেরানীগঞ্জের সিরাজনগরে। বর্তমানে মোহাম্মদপুরের বসিলা রোডে পশ্চিম কাটাসুরের একটি বাড়িতে ভাড়া থাকতেন। স্ত্রী এক ছেলে ও এক মেয়ে নিয়েই তার সংসার। গতকাল সকালে ছেলে-মেয়েকে স্কুলে পৌঁছে দিয়ে তিনি রিকশাযোগে বাসায় ফিরছিলেন। এ সময় সকাল সাড়ে সাতটার দিকে বাসার অদূরে পূর্ব থেকে ওঁত্ পেতে থাকা ৪/৫ জন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। গুলির শব্দ শুনে স্থানীয় লোকজন ও তার স্ত্রী ছুটে আসেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিত্সক মৃত ঘোষণা করেন।

ওই বাড়ির নিচতলার এক ভাড়াটিয়া জানান, সকালে তিনি গুলির শব্দ শুনে ঘর থেকে বেরিয়ে গেটের সামনে গিয়ে দেখেন, দ্বিতীয় তলার ভাড়াটিয়া আনিছুর রক্তাক্ত অবস্থায় পড়ে ছটফট করছেন। এসময় আরও লোকজন ছুটে আসেন। এক প্রত্যক্ষদর্শী জানান, মোটরসাইকেলে করে ২ জনকে পালাতে দেখেছেন তিনি। এক প্রতিবেশী বলেন, ঘটনার আগে ওই বাসার পাশেই একজনকে মোটরসাইকেলের ওপর বসে ও একটু দূরে আরেকজনকে তিনি দাঁড়িয়ে থাকতে দেখেন।

বাড়ির মালিক জানান, গত ১ মার্চ আনিছুর ওই বাসায় ভাড়ায় ওঠেন। মোহাম্মদপুর থানার এসআই নুরুল ইসলাম শিকদার বলেন, সামনে দিয়ে গুলি করা হয়েছে। গুলি পেট দিয়ে দিয়ে ঢুকে পেছন দিক থেকে বেরিয়ে গেছে।

নিহতের স্ত্রী বলেন, বেশ কিছু দিন আগে সাভারের আশুলিয়া প্রায় আড়াই কোটি টাকায় জমি বিক্রি করেন আনিছুর। জমি বিক্রির পর থেকেই সন্ত্রাসীরা মোবাইল ফোনে চাঁদা দাবি করে আসছিলো। মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল হক জানান, হত্যার কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here