মেহেরপুর জেলা সংবাদ।

62

তানভীর আহমেদঃ মেহেরপুর প্রতিনিধি জনতার নিউজঃ
১৮দলের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিনের শুরুতেই মেহেরপুর জেলার বিভিন্ন স্থানে সড়ক অবরোধ,সংক্ষিপ্ত সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হরতাল সমর্থকরা।মেহেরপুর-মুজিবনগর সড়কের বন্দর মোড়ে ১৮ দলীয় জোটের অসংখ্য নেতাকর্মীরা লাঠি হাতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে।

মেহেরপুর চুয়াডাঙ্গা সড়কের রাজনগর দত্ত ব্রিজের নিকট জামায়াত-বিএনপি ও ১৮ দলের নেতা কর্মীরা লাঠি নিয়ে অবস্থান নেয় সড়কে।জামায়াত-শিবিরের অসংখ্য লাঠি নিয়ে অবস্থান নেয় সড়কেও আগুন জ্বালিয়ে হরতালের সমর্থনে বিভিন্ন স্লোগানে বিক্ষোভ মিছিল করে হরতাল সমর্থকরা।সদর থানা পুলিশের একটি টিম হরতাল সমর্থনকারীদের ধাওয়া করা মাত্র তারা ককটেল এর বিস্ফোরণ ঘটায়।পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ও হরতালকারীদের ছত্রভঙ্গ করতে ২০-২৫ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

অপরদিকে,মেহেরপুর-কাথুলী সড়কের কায়েম কাটামোড়ে ১৮ দলের বিপুল সংখ্যাক নেতা কর্মী রাস্তায় আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগানে বিক্ষোভ করে।

এছাড়াও অন্যান্য ৯ টি স্থানের সড়ক অবরোধ করে হহরতাল সমর্থনকারীরা।

হরতালের কারনে বন্ধ রয়েছে শহরের অধিকাংশ দোকানপাঠ।অপর দিকে মেহেরপুর থেকে অভ্যন্তরীণ রুট ও দূর পাল্লার কোন বাস ছেড়ে যায়নি। নগর জুড়ে রয়েছে পুলিশের সর্তক অবস্থান। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহর সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও জানমাল রক্ষায় তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
অপর দিগে মেহেরপুর জেলা প্রশাসন এর উদ্দেগে মহান বিজয় দিবস পালন উপলক্ষে সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভার আয়োজন করা হয়।সভায় সভাপতিত্ত করেন মেহেরপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর হোসেন।আর উপস্থিত ছিলেন ডিএফ এর সভাপতি আতাউল হক লাল মিয়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) তরিকুল ইসলাম,মেহেরপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোজাম্মেল হক, মেহেরপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজি আনিসুজ্জামান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here