মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

15

presidentরাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপযুক্ত ক্যাম্পাসসহ মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিত করতে গুরুত্ব দিতেহবে।

আজ রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একটি প্রতিনিধিদল সাক্ষাত্ করতে গেলে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম লুত্ফর রহমানসহ ৬ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম সবুর খান। খবর: বাসস।

বৈঠকে প্রতিনিধিদল আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ৬ মার্চ অনুষ্ঠিতব্য চতুর্থ সমাবর্তনের বিভিন্ন প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। তারা রাষ্ট্রপতিকে জানান, আশুলিয়ায় ৪০ একর জমি নিয়ে নিজস্ব ক্যাম্পাস তৈরি করা হয়েছে এবং এখানে খেলাধুলাসহ সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। তারা আরো জানান, ভারতের উড়িষ্যার বিখ্যাত কলিঙ্গ ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল টেকনোলজি ইউনিভার্সিটির (কেআইআইটি) প্রতিষ্ঠাতা বিশ্বখ্যাত ড. অচ্যুত সামান্টা সমাবর্তনে যোগ দেবেন। সমাবর্তনে মোট ৩ হাজার ২৫২ ছাত্র-ছাত্রীকে স্নাতক ও স্নাতকোত্তর সনদ হস্তান্তর করা হবে।

তারা জানান, দেশের তরুণ উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ‘এন্টারপ্রেণারশিপ’ বিষয়ে বিশ্ববিদ্যালয়ে ৪ বছরের গ্রাজুয়েশন কোর্স চালু করেছে। বর্তমান বিশ্ববিদ্যালয়ে ১২ হাজার ছাত্রছাত্রী পড়াশোনা করছে। এদের মধ্যে ৪ হাজার ৮শ’ ছাত্রছাত্রী বিনামূল্যে ল্যাপটপ পেয়েছে। রাষ্ট্রপতি মানসম্মত শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রচেষ্টা প্রশংসা করেন এবং তাদের কথা মনোযোগ দিয়ে শোনেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here