মহীউদ্দীন খান আলমগীরের ওপর হামলা, গাড়ি ভাঙচুর

10

.mokhanচাঁদপুরের কচুয়ায় ওয়াজ মাহফিলে যোগ দিতে গিয়ে নাজেহাল হলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। সেই সঙ্গে তাঁর বহরের তিনটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। তবে এই সময় উত্তেজিত জনতার রোষানল থেকে দ্রুত পালিয়ে রক্ষা পান তিনি। বৃহস্পতিবার বিকেলে কচুয়া উপজেলার উজানী মাদ্রাসা মাঠে বার্ষিক ওয়াজ মাহফিলে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রতিবছরের ন্যায় এবারও উজানী মাদ্রাসা মাঠের বার্ষিক ওয়াজ মাহফিলে অংশ নেওয়ার জন্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য স্থানীয় এমপি ড. মহীউদ্দীন খান আলমগীর যোগ দান করেন। এই সময় তিনি মাহফিলের মঞ্চে উঠা মাত্র শত শত মুসল্লি নানা স্লোগান দিয়ে উত্তেজিত হয়ে উঠে। এদের মধ্যে অনেকে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীকে লক্ষ্য করে জুতাও নিক্ষেপ করে। পরে দ্রুত তিনি ওই এলাকা ছেড়ে চলে যাওয়ার সময় উত্তেজিত শত শত মুসল্লি তার গাড়ি বহরে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে তাঁর বহরের তিনটি গাড়ি ভাঙচুরের শিকার হয়।
এ ব্যাপারে কচুয়া থানার ওসি আলমগীর হোসেন মজুমদার বলেন, এমপি স্যার ওই এলাকায় গেলে কিছু দুবৃর্ত্ত গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে। এর বেশি তিনি কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন। তিনি আরো জানান, ঘটনার বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
উজানী জামেয়া ইসলামিয়া উজানী মাদ্রাসার শিক্ষাসচিব মাওলানা আ. রহমান বলেন যারা এ ঘটনা ঘটিয়েছে তার পূর্ব পরিকল্পিতভাবেই এমনটা করেছে। এর সঙ্গে মাদ্রাসার কেউ জড়িত নয় বলেও তিনি দাবি করেন।
চাঁদপুরের পুলিশ সুপার মো. আমীর জাফর জানান, ওই মাহফিলে লক্ষাধিক মুসল্লি ছিলেন। এদের মধ্যে কোনো খারাপ লোক ঢুকে পরিস্থিতি নষ্ট করেছে। তিনি আরো বলেন, ‘আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’
এদিকে, ঘটনার পর ড. মহীউদ্দীন খান আলমগীর রাতে কচুয়ার নিজ বাড়িতে অবস্থান করেছেন। তবে এ ব্যাপার কিছু বলতে রাজি হননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here