মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে শেখ হাসিনার বৈঠক রবিবার

10

PMসারাদেশ থেকে মনোনয়ন প্রত্যাশী ২ হাজার ৬১১ জনের সঙ্গে আগামী রবিবার বৈঠক করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ওইদিন তিনি সম্ভাব্য প্রার্থীদের চূড়ান্ত দিক নিদের্শনা দিতে পারেন। তবে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করলেই আওয়ামী লীগের ৩০০ আসনে দলীয় প্রার্থী ঘোষণা করা হবে।

গত ১০ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়নের আবেদনপত্র বিক্রি করা হয়। এবার ৩শ’ আসনের বিপরীতে ২ হাজার ৬১১ জন মনোনয়নের আবেদনপত্র ক্রয় করেছেন। প্রায় সম সংখ্যক আবেদনপত্র জমা পড়েছে। গড়ে প্রতি আসনে আওয়ামী লীগের নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বী প্রায় ৮ জন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনে (টুঙ্গিপাড়া-কোটালিপাড়া), রংপুর-৬ এবং নড়াইল-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আগামী নির্বাচনের জন্য নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেছে আওয়ামী লীগ। এ কমিটির সভাপতি করা হয়েছে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। দলের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টামন্ডলীর সকল সদস্য নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে।

এদিকে আজ শুধুমাত্র পারিবারিক কারণে কয়েক জন এমপি স্বেচ্ছায় আসন ছেড়ে দিয়েছেন। কাজীপুর উপজেলা ও সিরাজগঞ্জ সদরের একাংশ (সিরাজগঞ্জ-১) থেকে নির্বাচিত এমপি ইঞ্জিনিয়ার তানভীর শাকিল জয় বাবা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমকে ফিরিয়ে দিতে চান তার আসন। তাই জয় এবার দলের মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেননি। নিজেই বাবার জন্য দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেন তিনি। ফরিদপুর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য বেগম নিলুফার জাফর উল্লাহ স্বামী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহকে ফিরিয়ে দিতে চান তার আসন। যদিও আগামী নির্বাচনে স্বামী-স্ত্রী দু’জনই দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেছেন। বাগেরহাট-৩ আসনের এমপি হাবিবুন নাহার স্বামী সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেককে ওই আসন ছেড়ে দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here