মইন উ আহমেদের বিরুদ্ধে মানহানির মামলা চলবে

10

mu ahmedসাবেক সেনাপ্রধান মইন উ আহমেদের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার স্থগিতাদেশ প্রত্যাহার করেছে আপিল বিভাগ। আজ মঙ্গলবার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন বেঞ্চ এই আদেশ দেয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, আপিল বিভাগের আদেশের ফলে সাবেক সেনা প্রধানের বিরুদ্ধে করা মানহানির মামলার কার্যক্রম চলবে।

আদালতে মইনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী।

চার দলীয় ঐক্যজোট সরকারের বিদ্যুত্, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু সাবেক সেনার বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেছিলেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০০৭ সালের ২৭ মার্চ জাতীয় প্যারেড স্কয়ারে সামরিক-বেসামরিক মুক্তিযোদ্ধাদের সম্মানে দেওয়া এক অনুষ্ঠানে মইন উ আহমেদ বলেছিলেন, চারদলীয় জোট সরকারের আমলে বিদ্যুত্ খাতে ২০ হাজার কোটি টাকা লুটপাট এবং বিদেশে পাচার করা হয়েছে।

বিদ্যুত্ প্রতিমন্ত্রী টুকু ২০০৯ সালের ৮ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় যুগ্ম জেলা জজ আদালতে মইন উ আহমেদের দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করেন।

মইন উ আহমেদের পক্ষে ২০১০ সালের ১০ জানুয়ারি মামলাটি চলতে পারে না দাবি করে তা খারিজের প্রার্থনা করে একই আদালতে আবেদন করা হয়। আদালত থেকে আবেদনটি খারিজ হয়ে যায়। এর বিরুদ্ধে হাইকোর্টে দেওয়ানি পুনর্বিবেচনা আবেদন করলে একই বছরের ২৪ জানুয়ারি সইন আপিল বিভাগের আপিল আবেদন (সিভিল পিটিশন ফর লিভ টু আপিল) করেন। ঐ আবেদনের প্রাথমিক শুনানি করে একই বছরের ৪ এপ্রিল বিচারিক আদালতে মামলার কার্যক্রমের উপর স্থগিতাদেশ দিয়েছিল আপিল বিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here