ব্যবসায়ীদের সহযোগিতায় কাজ করছে সরকার: । প্রধানমন্ত্রী

12

image_56287.pmবর্তমান সরকার ব্যবসা করতে নয়, ব্যবসায়ীদের সহযোগিতা করতেই কাজ করা হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে নিজ কার্যালয়ে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এ কথা বলেন প্রধানমন্ত্রী। এসইসির চেয়ারম্যান ড. খায়রুল হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

প্রধানমন্ত্রী এসময় বলেন, একটি মাস্টার প্ল্যান বাস্তবায়নের মাধ্যমে স্থিতিশীল, আধুনিক, টেকসই ও যুগোপযোগী পুঁজিবাজার স্থাপনে কাজ করছে সরকার। যুযোগযোগী আইন ও নীতিমালা প্রণয়নের পাশাপাশি কমিশনের জন্য আলাদা ভবন নির্মাণে সরকারের উদ্যোগের কথাও জানান তিনি।

অর্থ-পাচার ও পাচারকারীদের বিরুদ্ধে সরকারের শক্ত ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সে কারণেই বাংলাদেশ আন্তর্জাতিকভাবে ঝুঁকিমুক্ত দেশ হিসেবে বিবেচিত হচ্ছে। এতে বাংলাদেশ আন্তর্জাতিক লেনদেনে পর্যবেক্ষণমুক্ত থাকছে বলে প্রতিনিধিদলটির কাছে তুলে ধরেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, এভাবেই তার নেতৃত্বাধীন সরকার দেশের সুনাম ফিরিয়ে আনছে। তিনি বলেন, শুধু আর্থিক খাত নয় কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ সামাজিক নিরাপত্তা, ক্রীড়া, আইন-শৃঙ্খলা, তথ্য প্রযুক্তিসহ প্রতিটি খাতে উন্নয়ন নিশ্চিত করেছে সরকার।

এসইসির পক্ষ থেকে কমিশনের তথা পুঁজিবাজারের বিদ্যমান পরিস্থিতি তুলে ধরেন ড. খায়রুল হোসেন। এসইসির একটি সূত্র জানায়, কোনো দাবি দাওয়া নিয়ে নয়, পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি প্রধানমন্ত্রীকে অবহিত করাই ছিলো এই বৈঠকের লক্ষ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here