বুদ্ধিজীবীদের প্রতি খালেদার শ্রদ্ধা জাতির সঙ্গে তামাশা: প্রধানমন্ত্রী

12
J News
বুদ্ধিজীবীদের প্রতি খালেদার শ্রদ্ধা জাতির সঙ্গে তামাশা: প্রধানমন্ত্রী

শহীদ বুদ্ধিজীবী দিবসে তাদের প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শ্রদ্ধা জাতির সঙ্গে ‘তামাশা’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যেখানে তিনি (খালেদা জিয়া) স্বাধীনতাবিরোধীদের বাঁচাতে বছরের প্রথম তিন মাসে হাজারো মানুষ পুড়িয়ে মারলেন, যেখানে বুদ্ধিজীবীদের কবরে তার শ্রদ্ধা জানাতে যাওয়া জাতির সঙ্গে তামাশা ছাড়া আর কি হতে পারে।

সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় দেয়া এক বক্তব্যে তিনি এ কথা বলেন।

আজ সকাল ১০টা ২৫ মিনিটে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের একান্ত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এসব করে উনি কি বোঝাতে চাচ্ছেন? এটা মানুষের সঙ্গে ধোঁকাবাজি ছাড়া আর কিছু না।’ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানাতে খালেদা জিয়ার সঙ্গে যাওয়া কিছু মুক্তিযোদ্ধার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, ‘তাদের লজ্জা থাকলে খালেদা জিয়ার সঙ্গে যেতে পারতেন না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here