বিয়ে করেছেন রেশমা

11

resma1সাভারের রানা প্লাজার ধ্বংসস্তুপের ভিতরে ১৭ দিন আটকে থাকার পর উদ্ধার হওয়া বহুল আলোচিত সেই রেশমা আখতার বিয়ে করেছেন। বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাত্কারে তিনি একথা জানিয়েছেন। গ্রামের দীর্ঘদিনের পরিচিত এক বন্ধুকে জীবনসঙ্গী করেছেন রানা প্লাজা ট্র্যাজেডির পর নতুন জীবন পাওয়া এই তরুণী। রেশমার নিজের গ্রামে একেবারে জাঁকজমকহীনভাবে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

বর্তমানে রেশমা হোটেল ওয়েস্টিনের ব্র্যান্ড এ্যাম্বাসিডর হিসাবে চাকরি করছেন। রেশমা বলেন, ‘আমি আমার নতুন চাকরিটি উপভোগ করছি। গার্মেন্টেস থেকে এখানকার কাজটি ভিন্ন রকম।’ সেই দিনের দূর্ঘটনার দুঃস্মৃতি রেশমাকে এখনো তাড়িয়ে বেড়ায়। কিন্তু তিনি তার স্বামীকে নিয়ে এগিয়ে যেতে চান নুতন জীবনের দিকে। এখন যে বাড়িতে থাকেন তা বদলাতে চান তিনি। স্বামীকে নিয়ে উঠতে চান একটু বড় পরিসরের বাড়িতে। স্বামী সর্ম্পকে রেশমা বলেন, ‘আমরা একে অপরকে চিনতাম আগে থেকেই। আমরা প্রতিবেশি ছিলাম। তিনি একজন ভালো মানুষ। আমার প্রতি অনেক যত্নশীল’।reshma

রেশমা জানান, তিনি আর কখনো গার্মেন্টসে চাকরি করতে যাবেন না। রানা প্লাজা বিধ্বস্ত হবার মাত্র ২২ দিন আগে সেখানে চাকরি নিয়েছিলেন বলে জানান। তিনি বলেন, টানা ১০ ঘন্টা হাড়ভাঙা খাটুনির মূল্য ছিল মাসে ৪ হাজার ৭০০ টাকা। রানা প্লাজার ধ্বংসস্তুপ থেকে উদ্ধার হবার পর মালিকপক্ষ থেকে তেমন কোনো সহায়তা পাননি বলে জানান। প্রধানমন্ত্রী এবং কয়েকজন লোকের কাছ থেকে ব্যক্তিগত কিছু সহায়তা পেয়েছেন বলে জানান।

reshma-356

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here