বিক্ষোভে রণক্ষেত্র আশুলিয়া ও গাজীপুরের শিল্পাঞ্চল

9

image_22349.ashulia 18
পোশাক শ্রমিদের বিক্ষোভ ও পুলিশের সঙ্গে সংঘর্ষে আজো রণক্ষেত্রে পরিণত হয়েছে সাভারের আশুলিয়া ও গাজীপুরের শিল্পাঞ্চল।

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে সাভারের হেমায়েতপুরে ও গাজীপুরের বিভিন্ন কারখানার সামনে বিক্ষোভ চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। উভয় ঘটনায় অন্তত অর্ধশতাধিক আহত হয়েছে। বিক্ষোভের মুখে অনেক কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

আশুলিয়া থেকে কালের কণ্ঠের প্রতিনিধি জানিয়েছে, ঘোষিত বেতন কাঠামো চলতি নভেম্বর মাস থেকে কার্যকর করার দাবিতে সোমবার সকাল সাড়ে ৭টার দিকে বিক্ষোভ করে হেমায়েতপুরের স্ট্যান্ডার্ড গার্মেন্টস ও ঋষিপাড়া এলাকার যমুনা গার্মেন্টসের শ্রমিকরা।

এ সময় আশপাশের কারখানা থেকে বিক্ষোভে যোগ দেয় পোশাক শ্রমিকরা। কয়েক হাজার শ্রমিক এ সময় হেমায়েতপুর-কেরানীগঞ্জ সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে তাদের। পরে লাঠিচার্জ করে বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে হটিয়ে দেয় পুলিশ। উভয় ঘটনায় অন্তত অর্ধশতাধিক আহত হয়েছে।

অন্যদিকে, ‌প্রায় একই সময়ে একই দাবিতে বিক্ষোভ করে গাজীপুরের পোশাক শ্রমিকরা। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বেশ কয়েকটি কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। সতর্কতা হিসেবে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিক্ষোভ অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here