বিএনপি রাজনৈতিক দল নয় :এরশাদ

14

ershadজাতীয় পার্টির (এ) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বিএনপি সাংগঠনিক রাজনীতি করতে জানে না বলেই বিএনপিকে রাজনৈতিক দল বলা যায় না। তিনি বলেন, বর্তমানে বিএনপি’র রাজনীতি সংসদেও নাই, বাইরেও নাই। বিএনপি’র মধ্যে এখন হতাশা চলছে। তাকে জিয়াউর রহমানের হত্যাকারী আখ্যায়িত করা প্রসঙ্গে এরশাদ বলেন, খালেদা জিয়া একাধিকবার প্রধানমন্ত্রী হয়েও কোন কথা বলেননি। এতদিন পরে কেন এ ধরনের উক্তি করছেন? তা উদ্দেশ্যমূলক ছাড়া আর কিছু নয়।

গতকাল রবিবার সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ গ্র্যান্ড টিপু সুলতান টি রিসোর্টে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ছুটি কাটাতে তিনি এখানে এসেছেন।

সাবেক রাষ্ট্রপতি বলেন, সারাদেশে হত্যা, গুম, অপহরণ নিয়ে আমরাই প্রথমে প্রতিবাদ জানিয়েছি ও কথা বলেছি। তিস্তাসহ বিভিন্ন নদীর সমস্যা নিয়ে আমরা কথা বলেছি। আগে সংসদে বিরোধী দলের তেমন কোন ভূমিকা ছিল না। সংখ্যায় কম হলেও বিরোধী দল হিসাবে সংসদে আমরা এখনও আছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, নারায়ণগঞ্জে ৭ হত্যাকাণ্ডে অবসরপ্রাপ্ত তিন র্যাব কর্মকর্তা গ্রেফতার হওয়ায় পুরো র্যাব বাহিনীকে দোষারোপ করা ঠিক নয়। তদন্তপূর্বক যে দায়ী তাকে শাস্তি পেতে হবে। তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ভাল কাজ করছে। তবে দেশের সার্বিক আইন-শৃঙ্খলার পরিস্থিতি কিছুটা অস্বাভাবিক। সরকারের ভাবমূর্তি রক্ষায় আইন-শৃঙ্খলার উন্নয়নে কঠোর হস্তে ব্যবস্থা নিতে হবে।

সিলেটকে নিজের দ্বিতীয় জন্মভূমি দাবি করে এরশাদ বলেন, দেশে শমশেরনগর বিমান বন্দরের মত এত ভালো একটি বিমান বন্দর রয়েছে, সেখানে দ্রুত সম্ভব অভ্যন্তরীণ বিমান সার্ভিস চালু করা উচিত। এ বিষয়ে তিনি ঢাকায় ফিরে প্রধানমন্ত্রীর সাথে কথা বলবেন বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here