বিএনপি-জামায়াত জোট জঙ্গি স্বীকৃতি পেয়েছে : হাছান মাহমুদ –

25

hasanসম্প্রতি ইসলামী ছাত্রশিবির জঙ্গি দল হিসেবে আন্তর্জতিকভাবে তৃতীয় স্থানে স্বীকৃতি লাভ করেছে। সেই সঙ্গে তারা যে জোটে রয়েছে সেই ১৯ দলীয় জোটও জঙ্গি দল হিসেবে স্বীকৃতি লাভ করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। আজ বুধবার দুপুরে রাজধানীর গণগ্রন্থাগার মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। এলিট গোল্ড মেহেদীর সহায়তায় বাংলাদেশ নাগরিক সেবা (বিএনএস) সাম্প্রদায়িক অপশক্তি নির্মূল করার প্রত্যয় শীর্ষক এ আলোচনা সভায় আয়োজন করে।
হাছান মাহমুদ বলেন, যেসব বিদেশি বন্ধু এতদিন জামায়াত-শিবিরকে তাদের সমমনা ইসলামি দল মনে করতেন, তাদের আহ্বান জানাবো জামায়াত-শিবিরকে সমর্থন না করতে এবং তাদের সংস্পর্শে না টানতে। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিডিআর হত্যাকাণ্ডে যারা জড়িত ছিলেন তাদের বিচার হয়েছে, কিন্তু যারা ষড়যন্ত্র করেছেন তাদের বিচার হয়নি বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন দুপুর ১২টার আগে ঘুম থেকে উঠতে পারেন না, বিষয়টি সবার জানা। অথচ বিডিআর বিদ্রোহের দিন তিনি সকাল ৮টায় অজানা গন্তব্যের উদ্দেশ্যে বেরিয়ে গিয়েছিলেন।
পাকিস্তান আদালতে আইএসআইয়ের এক সদস্য বলেছেন, খালেদা জিয়া আইএসআইয়ের কাছে থেকে মাসোয়ারা গ্রহণ করেন। আইএসআই এর সহায়তায় যারা এ ঘটনার ষড়যন্ত্র করেছেন তাদের বিচারও বাংলার মাটিতেই হবে। হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। ২০১৩ সালে সারা দেশে সহিংসতা চালিয়ে, হত্যা করে দেশকে অস্থিতিশীল করে তোলা হয়েছিল। যারা বাংলাদেশে সহসা নির্বাচন প্রয়োজন বলছেন, তাদের প্রতি অনুরোধ থাকবে সহসা নির্বাচনের কথা বলে ষড়যন্ত্রকারীদের সহায়তা করবেন না।
উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, উপজেলা নির্বাচন কখনও জনপ্রিয়তার মাপকাঠি হতে পারে না। যদি হয় তার পরও আওয়ামী লীগের জনপ্রিয়তা বেশি। আওয়ামী লীগ সমর্থিত এবং স্বতন্ত্র প্রার্থীর ভোট যোগ করলে বিএনপির চেয়ে বেশি হবে। আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট তারানা হালিম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাবেক ছাত্রনেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here