বিএনপির লংমার্চ মানে নাটক : হানিফ

32

hanifতিস্তা অভিমুখে বিএনপির লংমার্চকে নাটক আখ্যায়িত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, বিএনপির লংমার্চ মানে নাটক। দেশের মানুষ এসব নাটক বুঝতে পেরেছে। ৫ জানুয়ারির নির্বাচনে না গিয়ে বিএনপি এখন দেউলিয়া ও হতাশাগ্রস্তদের দলে পরিণত হয়েছে। হতাশাগ্রস্ত নেতা-কর্মীদের চাঙ্গা করতেই এই লংমার্চ। আজ বুধবার দুপুর পৌনে ১২টায় জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদের উদ্যোগে ‘ঐতিহাসিক মুজিব নগর দিবস ও প্রাসঙ্গিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
হানিফ বলেন, ভারতের নির্বাচন শেষ হওয়ার পর তিস্তার পানির সমস্যার সমাধান হবে। ভারতের অভ্যন্তরীণ রাজনৈতিক পরিবেশ ঘোলাটে থাকার কারণে গত আমলে তিস্তার বিষয়টি সমাধান হয়নি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে লন্ডন থেকে তারেক যে বক্তব্য দিয়েছেন তা একান্ত মূর্খতার পরিচয়। খালেদা জিয়ার উদ্দেশে হানিফ বলেন, ‘আপনি আপনার নেতা-কর্মীদের হতাশা থেকে চাঙ্গা করার জন্য এই লংমার্চ নাটক শুরু করেছেন। বাংলার জনগণ এটা বুঝতে বাকি নেই। জনগণ আপনার এই ভাওতাবাজি মেনে নেবে না।’ তিনি বলেন, ‘আমরা নতুন সরকার গঠন করেছি। ভারতেও নির্বাচন হচ্ছে। নির্বাচনের পর দ্বিপক্ষীয় আলোচনা হবে। তিস্তার পানির সমাধান আমরা করব।
তারেক রহমান ইতিহাস বিকৃতি করছেন- এমন অভিযোগ করে হানিফ বলেন, তাঁর বক্তব্য ছিল মূর্খের মতো। ইতিমধ্যে এটা প্রমাণিত হয়েছে। তবে এটা তাঁর নিজের কথা নয়। আমরা যাদের বিরুদ্ধে ৭১ সালে মুক্তিযুদ্ধ করে স্বাধীনতা লাভ করেছি এটা সেই পাকিস্তানিদের কথা। তিনি আরো বলেন, পাকিস্তান তারেককে দিয়ে এসব বিকৃতিমূলক কথা বলাচ্ছে যাতে বাংলাদেশ ব্যর্থ রাষ্টে পরিণত হয়। আমরা তাদের এই উদ্দেশ্য কোনো দিন পূরণ হতে দেব না। জনগণও আপনাদের এই স্বপ্ন সফল হতে দেবে না। কারণ ইতিহাস সত্য, যা দেশের মানুষ জানে।
সভায় সংগঠনের আহ্বায়ক প্রফেসর ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে আরো বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, কৃষক লীগের সভাপতি এম এ করিম, সংগঠনের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ মো. শাহাজাহান সাজুসহ সংগঠনের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here