বাহরাইনে অগ্নিকাণ্ডে তিন বাংলাদেশির মৃত্যু

24

bahrainবাহরাইনের রাজধানী মানামার একটি বাড়িতে অগ্নিকাণ্ডে তিন বাংলাদেশি মারা গেছেন এবং দুই জন আহত হয়েছেন। শুক্রবার মাখারকা এলাকায় ঐ অগ্নিকাণ্ড ঘটে। মৃতদের মধ্যে দুই বাংলাদেশির পরিচয় মিলেছে। তারা হলেন, মোশাররফ হোসাইন ও আবু জালাল। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

রাহরাইনের স্থানীয় সময় রাত তিনটার দিকে তিন তলা ভবনটিতে আগুন লাগে। নিহতদের তিনজনই ধোঁয়ায় শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে মারা যান। আহত দুই জনকে প্রথমিক চিকিত্সার পর হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। ঐ ভবনে ৫০ থেকে ৬০ জন বাংলাদেশি ভাড়া থাকতেন। পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ঘটনা জানার পর বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আলী আকবর ঘটনাস্থলে ছুটে যান এবং কর্তব্যরত পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। জীবিত বাংলাদেশিদের উদ্ধারের পর তথ্য জানা ও মামলার জন্য থানায় নেয়া হয়েছে। ঘটনার বিস্তারিত জানতে দূতাবাস চেষ্টা চালিয়ে যাচ্ছে। একইসঙ্গে জীবিত উদ্ধার হওয়া বাংলাদেশিদের মানবিক সহায়তা প্রদান করছে।

এদিকে, বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ভবনের অগ্নি নিরপাত্তা ব্যবস্থার ত্রুটির কারণে ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে। গত বছর জানুয়ারিতে মানামার ওই এলাকাতেই একটি ভবনে আগুন লেগে ১৩ বাংলাদেশির মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here