বাগেরহাটে আওয়ামী লীগ কার্যালয় ও ছয় ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ

11

Bagerhat
বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নের শ্রীঘাট বাজারে বুধবার ভোরে দুর্বৃত্তদের দেয়া আগুনে ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের একটি কার্যালয় ও ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। স্থানীয় অধিবাসী এবং দমকল কর্মীরা এসে আগুন নেভানোর আগেই দোকানগুলো সম্পূর্ণ পুড়ে যায়। প্রায় একই সময়ে পৃথক ঘটনায় দুর্বৃত্তের দেয়া আগুনে ঐ ইউনিয়নের রণভূম গ্রামে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়টি আংশিক পুড়ে গেছে। আওয়ামী লীগের দাবি, বিএনপি ও জামায়াত-শিবিরের সমর্থকরা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।

বুধবার সকালে শ্রীঘাট বাজারে গিয়ে দেখা যায়, আগুনে স্থানীয় ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় ও পার্শ্ববর্তী ছয়টি ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন, আগুনে তাদের সব মিলে অন্তত আট লাখ টাকার ক্ষতি হয়েছে।

ষাটগম্বুজ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সরদার ইলিয়াস হোসেন বলেন, বুধবার মধ্যরাতে বিএনপি ও জামায়াত শিবিরের সমর্থকরা ৭ নং ও ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে আগুন দেয়। বাগেরহাট দমকল বিভাগের স্টেশন অফিসার জয়নুল আবেদীন তিতাস জানান, শ্রীঘাট বাজারে আগুনের ঘটনাটি নাশকতামূলক। এখানে দাহ্য পদার্থ ব্যবহার করা হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি।

বাগেরহাটের পুলিশ সুপার মো: নিজামুল হক মোল্লা বলেন, এ সব নাশকতা সৃষ্টিকারীদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here