বাংলাদেশে আবারো বড় সন্ত্রাসী হামলার আশঙ্কা যুক্তরাজ্যের

15

জনতার নিউজ

বাংলাদেশে আবারো বড় সন্ত্রাসী হামলার আশঙ্কা যুক্তরাজ্যের

বাংলাদেশে আবারো বড় ধরনের সন্ত্রাসী হামলা হতে পারে বলে জানিয়েছে ব্রিটিশ সরকার। বাংলাদেশে অবস্থানরত বিদেশিরা বিশেষ করে পশ্চিমা দেশের নাগরিকরা এই সন্ত্রাসী হামলার সরাসরি টার্গেট হতে পারেন।

ব্রিটিশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়-ফরেন এন্ড কমনওয়েলথ অফিসের (এফসিও) জারি করা সতর্ক বার্তায় এই শঙ্কার কথা জানানো হয়েছে। মঙ্গলবার রাতে এফসিও বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের উদ্দেশ্যে এই কড়া সতর্কতা জারি করে।

ব্রিটিশ এফসিও জানায়, বাংলাদেশে প্রতি বছর গড়ে ৭৫ হাজার ব্রিটিশ নাগরিক (বাংলাদেশি বংশোদ্ভূতসহ) ভ্রমণ করেন। তাদের বাংলাদেশে অবস্থান, ভ্রমণ, চলাফেরার ক্ষেত্রে সর্বোচ্চ সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে। বিশেষ করে পশ্চিমারা সমবেত হয় এমন জায়গায় উপস্থিতিও সীমিত করতে বলা হয়েছে। এফসিও’র আশঙ্কা পশ্চিমাদের আগমন বা সমবেত হওয়ার স্থানগুলোতে নির্বিচারে হামলার বড় হতে পারে।

এসব স্থানে দৃষ্টি আকৃষ্ট হয় এমন উপস্থিতির ব্যাপারে সজাগ থাকতে বলা হয়েছে। একইসঙ্গে নিরাপত্তা বিষয়ে যথাযথ পূর্ব সতর্কতা মেনে চলতে বলা হয়েছে। ব্রিটিশ সরকারের ওয়েবসাইটে দেয়া ওই সতর্কতা পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বহাল থাকবে।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলা চালায় সন্ত্রাসীরা। এটি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় ও সংগঠিত হামলা ছিলো। ওই হামলায় ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জন সন্ত্রাসীদের হাতে প্রাণ হারায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here