বগুড়ায় রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারে হামলা, অগ্নিসংযোগ

18

জনতার নিউজ

বগুড়ায় রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারে হামলা, অগ্নিসংযোগ

বগুড়ায় রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারের দুটি শাখার মোট ৪টি  অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে কয়েকজন যুবক। মঙ্গলবার রাত ৯টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ৩০ মিনিট ব্যাপী এই আগুন জ্বলে ।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের হাতে আটক বগুড়ার জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান রেটিনা কোচিং সেন্টার বগুড়া শাখার ছাত্র ছিল এমন খবর প্রচারের পর মঙ্গলবার রাত ৯টার দিকে দেড় শতাধিক যুবক শহরের রিয়াজ কাজি লেনে অবস্থিত রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারে হামলা চালায়। তারা ওই ভবনের কলাপসিবল গেট ভাংচুরের পর সেখানে অগ্নিসংযোগ করে চলে যায়। এরপর হামলাকারীরা আলতাফুন্নেছা খেলার মাঠ সংলগ্ন রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারের অপর দুটি অফিসে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে।

এসময় হামলাকারীরা অফিসের ভেতর থেকে চেয়ার, টেবিল, কম্পিউটার, ফ্যানসহ মূল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মিরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ।

বগুড়া শহর পুলিশ ফাঁড়ীর ইনচার্জ পুলিশের উপ-পরিদর্শৃক (টিএসআই) ফজলে এলাহী জানান, একদল যুবক রেটিনা ও ফোকাস কোচিং সেন্টারে হামলা করেছে এমন খবর পেয়ে তাৎক্ষনিকভাবে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মিরা এসে আগুন নিভিয়ে ফেলে।

পুলিশ জানায়, রাত ৯টার দিকে শহরের সুত্রাপুর এলাকায় রেটিনা কোচিংয়ে ঢুকে কয়েকজন যুবক আগুন ধরিয়ে দেয়। পরে তারা কোচিংয়ের অফিসে ভাঙচুরও করে। এর কিছুক্ষণ পর শহরের জলেশ্বরীতলা এলাকায় কোচিংটির অপর শাখায় একই কায়দায় আগুন দিয়ে ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দুই স্থানেই আগুন নিয়ন্ত্রণে আনে।

রেটিনা কোচিং সেন্টার বগুড়া শাখার পরিচালক রাশেদুল ইসলাম দাবি করেন, ভাংচুর ও অগ্নিকাণ্ডে তাদের দুই ভবনে কম পক্ষে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ছাত্র-ছাত্রীদের বেশকিছু ল্যাপটপ ছিল যার অধিকাংশ লুট করে নিয়ে গেছে। এছাড়া বিপুল সংখ্যাক ভর্তিগাইড ও বই পুস্তক অগ্নিকান্ডে পুড়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here