ফেসবুকে প্রধানমন্ত্রীর ব্যঙ্গ ছবি দেয়ায় কিশোর গ্রেফতার

77

জনতার নিউজ

ফেসবুকে প্রধানমন্ত্রীর ব্যঙ্গ ছবি দেয়ায় কিশোর গ্রেফতার

ফেসবুকে নিজস্ব আইডিতে প্রধানমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মানহানিকর ব্যঙ্গাত্মক ও আপত্তিকর ছবি পোস্ট করার দায়ে এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার রাতে মো. শফি উল্লাহ (১৮) নামে এ কিশোরকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, মো. শফি উল্লাহ তার নিজ নামের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী  ওবায়দুল কাদেরসহ দেশের কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তির একটি ব্যঙ্গাত্মক ও আপত্তিকর ছবি পোস্ট করে। এছাড়া এএসপি রামগড় সার্কেলের নামের ফেসবুক আইডিতে পোস্ট করা  খাগড়াছড়ি জেলা প্রশাসনের  জঙ্গি বিরোধী সভার ছবিতে শফিউল্লাহ বিরুপ মন্তব্য করে। বিষয়টি পুলিশের নজরে আসার পর ওই কিশোরকে আটক করতে তৎপরতা শুরু করা হয়।  সোমবার রাতে  তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হওয়া কিশোর মো. শফি উল্লাহর বাবা চাঁদপুর জেলার ফরিদগঞ্জের ধানুয়া গ্রামের বাসিন্দা। সে লক্ষ্মীপুর জেলার রায়পুর সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্র।

রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী হুমায়ুন রশীদ জানান, ফেসবুকের রামগড় সার্কেল এএসপির নামের আইডিতে কিশোর সাইফুল্লাহ ফ্রেন্ডলিস্টভুক্ত। যে কারণে তার আইডিতে পোস্ট করা প্রধানমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের আপত্তিকর ও ব্যঙ্গাত্মক ছবি এবং বিভিন্ন বিরুপ মন্তব্যগুলো পুলিশের নজরে আসে।

তিনি আরো বলেন, ঢাকায় সিআইডির সাইবার ক্রাইম বিভাগের বিশেষজ্ঞদের সহায়তায় শফি উল্লাহর অবস্থান নিশ্চিত করে খাগড়াছড়িরর রামগড় উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মাইন উদ্দিন খাঁন জানান, শফি উল্লাহর মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এ ঘটনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here