ফেনী সিরাজগঞ্জে পেট্রোল বোমা হামলা, ২ যানচালক নিহত চট্টগ্রামে টেম্পোচালকের শরীরের ৮০ ভাগ ঝলসে গেছে

19

Burn 2ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লেমুয়া যাত্রাসিদ্দি নামক স্থানে সোমবার গভীর রাতে দুর্বৃত্তরা একটি কাভার্ডভ্যানে পেট্রোল বোমার হামলা চালালে অগ্নিদগ্ধ হয়ে এর চালক শাহ আলম (৩০) নিহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে

ভর্তি করা হয়েছে কাভার্ভ ভ্যানের হেলপার আল আমিনকে (২৫)।

এদিকে, সিরাজগঞ্জে ট্রাকে হরতালকারীদের ছোড়া পেট্রোল বোমায় দগ্ধ হয়ে একজন নিহত এবং তিনজন আহত হয়েছেন। নলকা-হাটিকুমরুল মহাসড়কের সলঙ্গা থানার হোড়গাড়ি এলাকায় গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

চট্টগ্রামে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় মিতুল নামে এক টেম্পো চালকের শরীরের ৮০ শতাংশই ঝলসে গেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। অন্যদিকে, দেশের বিভিন্ন স্থানে নির্বাচন পরবর্তী সহিংসতা অব্যাহত আছে। আমাদের অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

পরশুরাম (ফেনী) : পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম থেকে গার্মেন্টস সামগ্রী নিয়ে কাভার্ডভ্যানটি ঢাকা যাচ্ছিল। সোমবার গভীর রাতে যাত্রাসিদ্দি নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা কাভার্ড ভ্যানটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। সাথে সাথে পুরো কাভার্ড ভ্যানে আগুন ছড়িয়ে পড়ে। চালক শাহ আলম ও হেলপার আল আমিন নিজেদেরকে বাঁচানোর জন্য গাড়ি থেকে লাফ দেয়।

অগ্নিদগ্ধ দুজনকে পুলিশ মুমূর্ষু অবস্থায় ফেনী সদর হাসপাতালে নেয়ার পথে শাহ আলম মারা যায়। ফেনী জেলা সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. মহিউদ্দিন সোহেল জানান, শাহ আলমের মুখমন্ডলসহ পুরো শরীর ঝলসে গিয়েছিল। আল আমিনের মুখমন্ডল পুড়ে গেছে। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। নিহত শাহ আলমের বাড়ি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার জাগতপুর গ্রামে।

চট্টগ্রাম অফিস: পুলিশ জানায়, সোমবার রাত ১১ টার দিকে টেম্পোচালক মিতুল তার টেম্পো নিয়ে নগরীর ষোলশহর থেকে বায়োজীদ বোস্তামী এলাকার দিকে যাচ্ছিল। পাঁচলাইশ থানাধীন পলিটেকনিক এলাকায় টেম্পোটি পৌঁছলে যাত্রীবেশী দুর্বৃত্তরা হাত দেখিয়ে টেম্পোটি থামাতে বলে। টেম্পোর গতি কমানোর সঙ্গে সঙ্গে দুর্বৃত্তরা টেম্পো লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে ঝলসে যায় মিতুলের শরীরের বিভিন্ন অংশ। মিতুল ভোলার দৌলতখান এলাকার মো. হান্নানের ছেলে। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই পঙ্কজ ইত্তেফাককে বলেন, অগ্নিদগ্ধ টেম্পোচালকের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৮০ শতাংশই পুড়ে গেছে।

অন্যদিকে, গতকাল সকালে নগরীর আশকার দিঘীর পাড় এলাকায় পুলিশের সাথে সংঘর্ষে এক শিবির কর্মী গুলিবিদ্ধ হয়েছে। তবে পুলিশ তার নাম জানাতে পারেনি। পুলিশ ঘটনাস্থল থেকে ছয় শিবিরকর্মীকে আটক করে। এছাড়া মিছিল করার সময় নগরীর বাকলিয়া এলাকা থেকে স্থানীয় ওয়ার্ড জামায়াতের আমির আহমেদুল হককে আটক করে পুলিশ।

সিরাজগঞ্জ: হতাহতদের পরিচয় তাত্ক্ষণিকভাবে জানা যায়নি। আহত তিনজনকে আশংকাজনক অবস্থায় সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আলী ফরিদ আহম্মেদ জানান, উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী আলু বোঝাই ট্রাকটি ঘটনাস্থলে পৌঁছলে হরতাল সমর্থকরা তাতে পেট্রোল বোমা ছুড়ে মারে। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি মহাসড়কের পাশে উল্টে যায়। সময় অগ্নিদগ্ধ হয়ে ট্রাকের কেবিনে থাকা একজন ঘটনাস্থলেই মারা যান। দমকলবাহিনী এসে আগুন নিয়ন্ত্রণ করলেও ট্রাকের সামনের অংশ পুড়ে গেছে

গাইবান্ধা : রংপুর-ঢাকা মহাসড়কের গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদরের সাথী সিনেমা হল এলাকায় গতকাল মঙ্গলবার দুপুরে দুই দফায় পুলিশবহনকারী বাস, মালবোঝাই ট্রাকসহ কমপক্ষে ৩০টি গাড়ি ভাংচুর করেছে পিকেটাররা। এসময় পুলিশের এলোপাতাড়ি গুলিতে অন্তত: ৬ জন নিরীহ মানুষ গুলিবিদ্ধ হয়েছেন। তারা হলেন উপজেলা সদরের গৃধারীপুর গ্রামের কফিল উদ্দিনের ছেলে মাংস ব্যবসায়ী কছির উদ্দিন (৪৪), ফার্নিচার ব্যবসায়ী মুকুল মিয়া (৫২), নকটু মিয়ার ছেলে চামড়া ব্যবসায়ী সবুজ মিয়া (২১), টাঙ্গাইল মিষ্টি ঘর’র মালিক দেলোয়ার হোসেন (৪৬), উপজেলা নুনিয়াগাড়ী গ্রামের তুহিন আইসক্রিম ফ্যাক্টরির মালিক হাফিজার রহমান (৫০) ও সেলুন ব্যবসায়ী পরীক্ষিত চন্দ্র শীল (৩৮)। এদের মধ্যে কছির উদ্দিন ও পরীক্ষিত চন্দ্র শীলের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

রাজশাহী অফিস : রাজশাহীর পবায় নির্বাচনী সহিংসতায় অন্তত: ২০ জন আহত হয়েছে। অন্যদিকে ভোটকেন্দ্রের দখল নিয়ে বিএনপি-জামায়াতের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষের পর আতঙ্কে বাঘা উপজেলার ৫টি গ্রামের শতাধিক পুরুষ পালিয়ে বেড়াচ্ছে। এছাড়া হামলা-পাল্টা হামলার জেরে সোমবার রাতে বাঘা উপজেলা বিএনপির সভাপতি নুরুজ্জামান মানিকের চাচাতো ভাইয়ের একটি প্রাইভেটকার পুড়িয়ে দেয়া হয়েছে।

এদিকে নির্বাচনের দিন চারঘাটে উপজেলার ঝিকরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দেং পাটিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ১টি ককটেল হামলা, আগের রাতে কালাবিপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অগ্নিসংযোগ, পাইটখালীর ভোটার আনিসুর রহমানকে ভোটদানে বাধা প্রদান করে পিটিয়ে জখম, বামনদিঘীর ভোটার আব্দুর রহমানকে বাধা প্রদান করে পিটিয়ে জখমের ঘটনায় চারঘাট মডেল থানায় বিএনপি-জামায়াতের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ ও ভুক্তভোগীরা ৫টি মামলা করেছে।

কেশবপুর (যশোর) : যশোরের কেশবপুরে নির্বাচনোত্তর সহিংসতার ঘটনায় বিএনপি-জামায়াতের ১৩ নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে।

পীরগঞ্জ(ঠাকুরগাঁও): গতকাল সন্ধায় মিছিল করাকে কেন্দ্র করে পীরগঞ্জ উপজেলার জাবরহাটে বিএনপি ও আওয়ামীলীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে জাবরহাট ইউনিয়ন আওয়ামীলীগ অফিস সহ বেশকিছু দোকান ভাংচুরের ঘটনা ঘটেছে। আহত হয়েছে কমপক্ষে ১০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here