ফুলগাজীতে সকাল-সন্ধ্যা হরতাল, অচল জনজীবন

17

fulgaji hortalউপজেলা চেয়ারম্যান হত্যার ঘটনায় ডাকা হরতালে আজ বৃহস্পতিবার অচল হয়ে পড়েছে ফেনীর ফুলগাজীর জনজীবন। আজ ভোর ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ হরতাল চলবে। উপজেলা চেয়ারম্যান একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যার ঘটনার প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ এ কর্মসূচি দিয়েছে।

ফেনী-পরশুরাম আঞ্চলিক মহাসড়কের বন্ধুয়া, মুন্সিরহাট, জিএম হাট, নতুন মুন্সিরহাট, ফুলগাজীর বিভিন্ন জায়গায় বিক্ষোভ করছেন তারা। হরতালে সকাল থেকে উপজেলা সদরে দফায় দফায় বিক্ষোভ-মিছিল ও সড়ক অবরোধ করেছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি ফেলে এবং আগুন জ্বেলে সড়কে বাধা সৃষ্টি করা হয়।

নেতাদর দাবি, খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় বিচার না হওয়া পর্যন্ত ‘একরাম পরিষদ’ এর মাধ্যমে তারা আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে। একইসঙ্গে গ্রেফতারের নামে সাধারণ জনগণকে হয়রানি না করতে তারা অনুরোধ করেন।

এদিকে, উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় সব দোকানপাট বন্ধ রয়েছে। অফিস-আদালতে উপস্থিত কম। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি বিজিবির সদস্য মোতায়েন করা হয়েছে।

গত মঙ্গলবার বেলা ১১টার দিকে ফেনী শহরের একাডেমি এলাকায় ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হককে বহনকারী গাড়ি থামিয়ে গুলি করে, কুপিয়ে ও আগুন দিয়ে পুড়িয়ে তাকে হত্যা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here