ফখরুল, মির্জা আব্বাসসহ ১৮ দলের নেতাদের নামে মামলা

11

বাংলামোটরে পুলিশের রিক্যুইজিশন করা বাসে পেট্রোল বোমা হামলার ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে পুলিশ সদস্যের মৃত্যুর ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার রমনা থানায় দায়ের করা এই মামলায় ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো ১৮ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে। থানার ওসি মশিউর রহমান জানান, মির্জা ফখরুল ছাড়াও বিএনপি নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, সালাউদ্দিন আহমেদ ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম এবং জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান ও কেন্দ্রীয় নেতা শফিকুল ইসলাম মাসুদকে মামলার এজাহারে ‘উস্কানিদাতা’ হিসাবে উল্লেখ করা হয়েছে।

এছাড়া ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম ফিরোজ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মাহিদুল ইসলাম হিরু, সাধারণ সম্পাদক মাসুদ রানা, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর রওশন, যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি মামুন হাসান ও ছাত্রদল নেতা সিরাজুল ইসলাম সিরাজ ও মিন্টুর নামও রয়েছে এজাহারে। ১৮ দলের পঞ্চম দফা অবরোধ কর্মসূচি শেষ হওয়ার পর মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর বাংলামোটর পুলিশ বক্সের সামনে একটি বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। আগুনে পুলিশ কনস্টেবল মো. ফেরদৌস খলিল ঘটনাস্থলেই মারা যান।

ওই বাসের চালক মো. বায়েজিদ (২৫) ও কনস্টেবল ফায়জুল ইসলামও (৪১) দগ্ধ হয়ে বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here