প্লাস্টিকের গুদামে আগুন, তিনজনের মৃত্যু

13

জনতার নিউজ

প্লাস্টিকের গুদামে আগুন, তিনজনের মৃত্যু

রাজধানীর ইসলামবাগে একটি প্লাস্টিকের গুদামে ভয়াবহ আগ্নিকাণ্ডে তিনজন পুড়ে মারা গেছেন। তারা হলেন- শামিম (৪০), সিমা (২৫) ও  সালেহা (৩০)। গতকাল বিকালে গোডাউনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ করে। টানা দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকাল ৫টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুনে পুড়ে যাওয়া স্তূপ সরিয়ে তিনজনের লাশ উদ্ধার করেন। পরে তাদের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়। পশ্চিম ইসলামবাগের চেয়ারম্যান ঘাট এলাকার একটি ভবনের নিচতলা থেকে আগুন লাগে। ওই ভবনের নিচতলায় প্লাস্টিক পণ্যের গোডাউন রয়েছে। ভবনের অন্য তলাগুলোয় রয়েছে বাসাবাড়ি। নিচতলা থেকে আগুন দ্রুত উপরে এবং আশপাশে ছড়িয়ে পড়ে। এতে পাশের কয়েকটি ভাঙারির দোকানে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর নাসরিন সুলতানা ইত্তেফাককে বলেন, আগুনে আশপাশের ভাঙারির দোকান পুরোটাই পুড়ে গেছে। এ অগ্নিকাণ্ডে তিনজন নিহত হয়েছেন। নিহত শামীম ওই বাড়ির নিচে প্লাস্টিক কারখানায় কাজ করতেন। স্বজনরা ধারণা করছেন, অগ্নিকাণ্ডের সময় তিনজনই ভবনটিতে নিজেদের ভাড়া বাসায় ছিলেন।

ফায়ার সার্ভিসের ডেপুটি এসিসট্যান্ট ডিরেক্টর আব্দুল হালিম ইত্তেফাককে জানান, চারতলা এই বাড়িটির প্রথম দুইতলা পাকা। তার উপরের দুইতলা কাঠ ও টিনের। গতকাল বিকালে নিচতলার গোডাউনে আগুন জ্বলে উঠলে উপরের বাসিন্দারা তাড়াহুড়ো করে নামার চেষ্টা করে। এসময় ওই তিনজন নিচে পড়ে যান এবং তাদের উপর আগুনে জ্বলে ওঠা কাঠ ও টিনের ধ্বংসাবশেষ পড়ে তারা চাপা পড়েন। এরপর আগুনের নিচেই তারা আটকে পড়ে অঙ্গার হয়ে যান।

আগুন নেভানোর পর ফায়ার সার্ভিসের কর্মীরা ধ্বংস স্তূপ সরিয়ে হতাহতের খোঁজ করেন। রাত সাড়ে ৮টার দিকে ওই ভবনের সামনের স্তূপের নিচ থেকে তিনটি মৃতদেহ উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস সদর দফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মিজানুর রহমান জানান, ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ডাম্পিংয়ের কাজ চলছে। এরপর ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here