পুলিশের বিরুদ্ধে ডিসিসি কর্মকর্তাকে ‘নির্যাতনের’ অভিযোগ

20
J News

police

ব্যাংককর্মীর পর এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক পরিদর্শককে ‘মারধরের’ অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। অবশ্য পুলিশের দাবি, বিষয়টি স্রেফ ‘ভুল বোঝাবুঝি’। ঘটনার শিকার ডিএসসিসির পরিচ্ছন্নতা পরিদর্শক বিকাশ চন্দ্র দাশকে (৪০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

শুক্রবার ভোরে যাত্রাবাড়ি থানার এসআই আরশাদ হোসেন আকাশসহ কয়েকজন পুলিশ সদস্য মীরহাজীরবাগ এলাকায় বিকাশকে মারধর করে বলে তার ভাই চন্দন দাসের অভিযোগ। তিনি বলেন, সকালে দয়াগঞ্জের বাসা থেকে  পরিচ্ছন্নতা কাজের তদারকি করতে মীরহাজীরবাগ এলাকায় যান বিকাশ। তিনি আরো বলেন, এ সময় এসআই আকাশসহ কয়েকজন পুলিশ তাকে থামিয়ে মারধর করে। এতে বিকাশের মাথায় আঘাত লাগে।

বিকাশকে ঢাকা মেডিকেলের ২০১ নম্বর ওয়ার্ডের ১১ নম্বর ‘বেডে’ রাখা হয়েছে। সিটি স্ক্যানে মাথায় কোনো সমস্যা ধরা পড়েনি। তবে তার পায়ে জখমের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন দায়িত্বরত একজন চিকিৎসক।

এ বিষয়ে প্রশ্ন করলে পুরো ঘটনাকে ‘ভুল বোঝাবুঝি’ হিসেবে দেখানোর চেষ্টা করেন ওয়ারী জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার নুরুল আমিন। তিনি বলেন, সাধারণ পোশাকে থাকা পুলিশের দল মোটরসাইকেল আরোহী বিকাশকে থামার সংকেত দিয়েছিল। কিন্তু বিকাশ তাদের ‘ছিনতাইকারী ভেবে’ বাইক ঘুরিয়ে চলে যাওয়ার চেষ্টা করতে গিয়ে পড়ে যান। এ সময় তিনি আহত হন। তিনি বলেন, ‘একটি ভুল বোঝাবুঝি হয়েছে। তারপরও যদি পুলিশের গাফিলতি থাকে, তাহলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে পুলিশ কর্মকর্তারা মারধরের কথা স্বীকার না করলেও প্রত্যক্ষদর্শী কয়েকজন জানিয়েছেন, পুলিশের সংকেত পেয়ে বিকাশ মোটরসাইকেল থামিয়েছিলেন। এসআই আকাশ তখন বিকাশের মাথায় লাঠি দিয়ে আঘাত করেন।

সেখানে উপস্থিত একজন পরিচ্ছন্ন কর্মী পুলিশের মারধরের বিষয়টি দেখেছেন বলে জানান। তিনি আরো জানান, এ সময় পুলিশ বিকাশকে অকথ্য ভাষায় গালাগালি করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here