পিস টিভির বিষয়ে সিদ্ধান্ত আসছে: তথ্যমন্ত্রী

12

জনতার নিউজ

পিস টিভির বিষয়ে সিদ্ধান্ত আসছে: তথ্যমন্ত্রী

জাকির নায়েকের কথায় তরুণরা জঙ্গিবাদে উদ্বুদ্ধ হচ্ছে বলে অভিযোগ ওঠার প্রেক্ষাপটে তার পরিচালিত পিস টিভির সম্প্রচার বাংলাদেশে বন্ধের ইঙ্গিত দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিতর্কিত এই ইসলামী বক্তার বক্তব্য প্রচার মুসলিম প্রধান দেশ মালয়েশিয়াসহ বিশ্বের অনেক দেশেই নিষিদ্ধ। তার দেশ ভারতেও পিস টিভি সম্প্রচার নিষিদ্ধ করার কথা ভাবছে।

সাম্প্রতিক গুলশান হামলায় জড়িতদের অন্তত দুজন  ‘বিনামূল্যের এই টিভি চ্যানেলটি’দেখে জাকির নায়েকের বক্তব্যের মাধ্যমে জঙ্গিবাদে প্ররোচিত হয়েছিল বলে প্রকাশ পেয়েছে।

এনিয়ে আলোচনার মধ্যে বাংলাদেশে কেবল অপারেটরদের সংগঠন বাংলাদেশ কেবল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মীর হোসেন আখতার বলেন, তারা চ্যানেলটি বন্ধ করে দিতে চাচ্ছেন। তবে সরকারের নির্দেশনা না পেলে তা করতে পারছেন না।

তথ্যমন্ত্রী ইনুর শনিবার জিজ্ঞাসায় বলেন, ‘এই টিভিটি সম্পর্কে কিছু অভিযোগ আমাদের গোচরীভূত হয়েছে। এগুলো খতিয়ে দেখা হবে। মন্ত্রণালয়ের অফিস খুললেই কাজ শুরু হবে। অল্প সময়ের মধ্যেই এ বিষয়ে সরকারের স্ট্যান্ড আমরা স্পষ্ট করব।’

কবে নাগাদ সিদ্ধান্ত আসবে- জানতে চাইলে তিনি বলেন,  রবিবার অফিস খুলবে। এরপর আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

পিস টিভি জাকির নায়েক পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান। এ টিভিতে ধর্ম নিয়ে আলোচনায় ইসলামের যে ব্যাখ্যা তিনি দেন, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে বিভিন্ন সময়ে।

ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন যুক্তরাজ্য ও কানাডায় নিষিদ্ধ। এমনকি মুসলিম প্রধান মালয়েশিয়াতেও জাকির নায়েকের বক্তব্য প্রচারের অনুমতি নেই।

জাকির নায়েকের কথায় প্ররোচিত হয়ে ভারতের কয়েক তরুণ আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছেন বলেও খবর এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here