পদ্মা সেতুর কাজ শুরু করতে যোগাযোগমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ।

14

quaderযোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রশাসন থেকে দুর্নীতি, স্বজনপ্রীতি এবং চাটুকারিতাকে বিদায় করতে পারলে দেশের উন্নয়নের গতিকে আরো ত্বরান্বিত করা সম্ভব হবে।
তিনি তরুণ প্রশাসনিক কর্মকর্তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কর্মক্ষেত্রে দক্ষতা অর্জনের পাশাপাশি সততার সঙ্গে দায়িত্ব পালনে ব্রতী হবার আহবান জানান।
তিনি আজ সন্ধ্যায় বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ’সাইফুর’স-এর শিক্ষার্থীদের ৩৩তম বিসিএস পরীক্ষায় সাফল্য জনকভাবে উত্তীর্ণ হবার প্রেক্ষিতে সাইফুর’স আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, আমাদের চারপাশে পরিবর্তনের বাতাস বইছে। এখন আমাদের চালিকাশক্তির কম্পাসটা সঠিকভাবে সেট করে গন্তব্যের দিকে এগুনোর জন্য প্রাণপণ চেষ্টা করে যেতে হবে। চ্যালেঞ্জকে উপভোগ করতে হবে, অসম্ভবকে জয় করার মনোবাঞ্ছা থাকতে হবে। তবেই লক্ষ্যে পৌঁছানো যাবে।
তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে পরিবর্তনের এই আবহ সৃষ্টির রুপকার হিসেবে আখ্যায়িত করেন।
প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন কর্মকাণ্ডকে দ্রুততার সঙ্গে এগিয়ে নিতে কি পরিমাণ তৎপর তাঁর একটি উদাহারণ দিতে গিয়ে তিনি বলেন, সরকারি ছুটির দিন হলেও আজ এই অনুষ্ঠানে আসার আগে তিনি ঢাকা-চট্টগ্রাম ফোর লেন হাইওয়ের কাজ পরিদর্শনে কুমিল্লার কাছাকাছি একটি স্থানে গিয়ে কাজের অগ্রগতি পরিদর্শন করে মোবাইলে প্রধানমন্ত্রীকে এসএমএস করেছেন। ৫ মিনেটের মধ্যেই প্রধানমন্ত্রী তাকে রিপ্লাই পাঠিয়ে বর্ষার আগেই সকল সড়ক মহাসড়ক নির্মাণ, সংস্কারের পাশাপাশি জরুরী ভিত্তিতে পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর নির্মাণ কাজ শুরুর তাগিদ দেন।
শীঘ্রই প্দ্মা সেতুর মূল সেতু নির্মাণ কাজ শুরুর বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও তিনি এ সময় জানান।
অধ্যাপক খলিলুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুলতান মাহমুদ,সাইফুরস এর নির্বাহী পরিচালক এটিএম মাহমুদ, সাইফুরস এর প্রতিষ্ঠাতা সাইফুর রহমান খান প্রমুখ।
অনুষ্ঠানের শেষে ওবায়দুল কাদের সকলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভালবাসা দিবসের শুভেচ্ছা জানিয়ে ’মার্টিন লুথার কিং (জুনিয়র)’-এর বিখ্যাত উক্তি- ’অন্ধকার দিয়ে অন্ধকার দূর করা যায় না, আলো দিয়েই আঁধার দূর করতে হয়’ উল্লেখ করে ভালবাসার মাধ্যমে সকল হিংসা, বিদ্বেষ ও ক্ষোভকে জয় করার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানের শেষে বিসিএস ক্যাডার সার্ভিসে সুযোগ প্রাপ্তদের মন্ত্রী ক্রেস্ট উপহার দিয়ে সম্মানিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here