পতেঙ্গায় নৌবাহিনীর মসজিদে বোমা বিস্ফোরণ, আহত ৬

14
J News
পতেঙ্গায় নৌবাহিনীর মসজিদে বোমা বিস্ফোরণ, আহত ৬

চট্টগ্রামের পতেঙ্গায় নৌবাহিনীর ঈশা খাঁ ঘাঁটির একটি মসজিদের বারান্দায় বোমা বিস্ফোরণে ছয়জন আহত হয়েছেন। শুক্রবার জুম্মার নামাজের সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজন নৌবাহিনীর কর্মকর্তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে দুইটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়। মুসল্লিদের সহায়তায় ঘটনাস্থল থেকে দুই জনকে আটক করা হয়েছে। তারা হলেন রমজান ও মান্নান ওরফে সিয়াম। আটক রমজান টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে পাশ করে ব্যাটম্যান হিসেবে নৌবাহিনীতে যোগদান করেন। তার গ্রামের বাড়ি দিনাজপুর জেলায়। আটক অপর ব্যক্তি মান্নানের বাড়ি টাঙ্গাইল জেলায়। তিনি বলবয় হিসেবে কর্মরত রয়েছেন বলে জানা গেছে।

এদিকে, আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চট্টগ্রামস্থল নৌবাহিনী ঘাঁটি ঈসা খাঁ মসজিদে মুসল্লিরা জুম্মার নামাজের পর দুইটি ককটেল বিস্ফোরিত হয়। উক্ত বিস্ফোরণে ৫/৬ জন সামান্য আহত হয়। তাদেরকে প্রাথমিক চিকিত্সা প্রদান করে ছেড়ে দেয়া হয়। এ ঘটনায় তাত্ক্ষণিকভাবে অবিস্ফোরিত আরো কয়েকটি বিস্ফোরকসহ একজনকে আটক করা হয়েছে।

ঘটনার পরপর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য, উপ-কমিশনার (বন্দর) হারুনুর রশিদ হাজারীসহ উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে পরিদর্শন করেন।

উপ-কমিশনার (বন্দর) হারুনুর রশিদ হাজারী সাংবাদিকদের বলেন, মসজিদের ভিতর ও বারান্দাসহ পাশের রাস্তায় জুম্মার নামাজ আদায় হচ্ছিল। এসময় মসজিদের বারান্দায় ও পাশের রাস্তায় পরপর দুইটি বোমা বিস্ফোরিত হয়। ঘটনাস্থল থেকে দুইটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here