নিয়ন্ত্রণহীন পুলিশের লাগাম টেনে ধরা দরকার : ড.মিজান

10

J News

নিয়ন্ত্রণহীন পুলিশের লাগাম টেনে ধরা দরকার : ড.মিজান

নিয়ন্ত্রণহীন পুলিশের লাগাম টেনে ধরা দরকার বলে জানালেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। রাজধানীর মিরপুরে চাঁদার টাকা না দেয়ায় পুলিশের আগুনে দগ্ধ চা দোকানি বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় তিনি তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বলেন, পুলিশের বাড়াবাড়ি চরম পর্যায়ে পৌঁছেছে, অত্যাচারী পুলিশ আমাদের প্রয়োজন নেই।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বাবুল মাতুব্বর মারা যান। এর কিছুক্ষণ পর বার্ন ইউনিটে  পৌঁছান ড. মিজানুর রহমান। এ সময় বাবুলের স্বজনদের সান্ত্বনা দেন তিনি। ড. মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, পুলিশ যে বাড়াবাড়ি করছে তা চরম পর্যায়ে পৌছেঁছে। পুলিশের এ ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে সমাজ তথা পুলিশ বাহিনীর ওপর প্রভাব পড়বে। তিনি বলেন, একজন সাধারণ চা বিক্রেতা বাবুল মাতুব্বর মারধর তথা অগ্নিদগ্ধ হয়ে মারা  গেলেন। তিনি আর ফিরে আসবেন না। কিন্তু তার পরিবারটি এখন কিভাবে চলবে? পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মহানগর পুলিশের কমিশনার ও স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, নিয়ন্ত্রণহীন পুলিশের এখন লাগাম টেনে ধরা দরকার।

তিনি আরো বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সম্প্রতি বিভিন্ন অনুষ্ঠানে বলেছেন পুলিশ মানুষের বন্ধু। তাহলে একজন সাধারণ চা বিক্রেতা  কেন পুলিশের অত্যাচারের শিকার হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here